শিরোনাম
২০ জুন, ২০২২ ১৪:০৫

সিলেটের পাহাড়ি এলাকায় ভূমিধসের শঙ্কা

সিলেট ব্যুরো

সিলেটের পাহাড়ি এলাকায় ভূমিধসের শঙ্কা

ফাইল ছবি

সিলেট চলছে টানা বর্ষণ ও প্রলংয়কারী বন্যা। পানির ভয়াল গ্রাসে মহাবিপর্যয়ে জনপদ। মানুষের সর্বস্ব কেড়ে নেওয়া বানের সাথে ঘটছে টিলা ধস। চলতি মহাদূর্যোগের ভয়াল থাবা এবার পড়েছে প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ লীলাভূমি সিলেটের ইতিহাস ও ঐতিহ্যের মুরারিচাঁদ কলেজে (এমসি কলেজ)। 

তবে শুধু এমসি কলেজ নয়, সিলেট বিভাগের পাহাড়ি এলাকার আরো ভূমিধস হওয়ার শঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান স্বাক্ষরিত এক সতর্ক বার্তায় এ তথ্য জানানো হয়।
আবহাওয়া অধিদপ্তর জানায়, বাংলাদেশের ওপর সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাব বিরাজমান রয়েছে। এজন্য রবিবার (১৯ জুন) বিকেল ৫টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ভারী থেকে অতি ভারী বর্ষণের সতর্কতা দেওয়া হয়েছে।
 
আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, মৌসুমি বায়ুর প্রভাবে রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও প্রবল বজ্রপাতসহ ভারী বর্ষণ হতে পারে। ভারী বর্ষণে ৪৪ থেকে ৮৮ মিলিমিটার এবং ৮৯ মিলিমিটার বা তার বেশি অতি ভারী বর্ষণ হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। অতি ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের শঙ্কা রয়েছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর