১০ জুলাই, ২০২২ ২০:০০

সিলেটে ঈদের দিনেও বানভাসি মানুষের পাশে জেলা পুলিশ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে ঈদের দিনেও বানভাসি মানুষের পাশে জেলা পুলিশ

সিলেটে বন্যার শুরু থেকে পানিবন্দি মানুষদের উদ্ধার, আশ্রয় ও খাবার দিয়ে সহযোগিতা করে আসছে জেলা পুলিশ। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে থেকে এখনো মানবিক কাজ করে যাচ্ছে তারা। ঈদের দিনেও পুলিশ সুপার অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিনের নির্দেশে বিভিন্ন থানা পুলিশের উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্ত লোকজনের মধ্যে গরুর মাংস ও রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। ঈদের দিন পুলিশের এমন মানবিক কার্যক্রম প্রশংসা কুড়িয়েছে সুধীজনের।  

বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে ঈদের খুশি ছড়িয়ে দিতে পবিত্র ঈদুল আজহার দিন সিলেট জেলা পুলিশের আওতাধীন সকল থানা এলাকায় রান্না করা খাবার (মাংস-পোলাও) বিতরণ করা হয়। 

বিশ্বনাথ থানার লামাকাজী ইউনিয়নের মাহতাবপুর গ্রাম, বিয়ানীবাজার থানার দুবাগ ইউনিয়নের বড়দেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্র, গোয়াইনঘাট থানার নয়াগ্রাম গুচ্ছগ্রাম ও আলীরগাঁও গুচ্ছগ্রামে দুটি বন্যা আশ্রয়কেন্দ্র, কোম্পানীগঞ্জ থানার পশ্চিম ইসলামপুর ইউনিয়নের সাইফুর রহমান কলেজ, ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসা আশ্রয়কেন্দ্র, জকিগঞ্জ পৌরসভার পীরেরচক আশ্রয়কেন্দ্র, কানাইঘাট থানার সাতবাক ইউনিয়নের দলইরমাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয়কেন্দ্র, জৈন্তাপুর থানার নিজপাট ও দরবস্ত ইউনিয়নের আশ্রয়কেন্দ্র, গোলাপগঞ্জ পৌরসভার অন্তর্গত বেদেপল্লী, ফেঞ্চুগঞ্জ থানার ফরিজা খাতুন উচ্চ বিদ্যালয় আশ্রয়কেন্দ্র ও বালাগঞ্জ ডিগ্রি কলেজ আশ্রয়কেন্দ্রে অবস্থানকারী বন্যার্ত লোকজনের মধ্যে রান্না করা খাবার বিতরণ করা হয়। 

এ প্রসঙ্গে সিলেট জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মো. লুৎফর রহমান জানান, ঈদের খুশি বানভাসি মানুষের মাঝে ছড়িয়ে দিতে পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিনের নির্দেশে জেলার ১১টি থানার ওসিরা বিভিন্ন স্থানে বন্যার্তদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করেছেন। 

বন্যা পরবর্তী পুনর্বাসনেও জেলা পুলিশ বানভাসি মানুষের পাশে থেকে কাজ করার অঙ্গীকারবদ্ধ উল্লেখ করে তিনি জানান, আইজিপি ড. বেনজীর আহমেদেও নির্দেশে সিলেটের চলমান ভয়াবহ বন্যায় সিলেট জেলা পুলিশের প্রতিটি সদস্য দেশ সেবায় ব্রত হয়ে কাজ করে যাচ্ছে। বন্যা পরবর্তী পুনর্বাসনে বানভাসির পাশে থাকবে জেলা পুলিশ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর