৯ নভেম্বর, ২০২২ ১৮:৫৫

সিলেটে বিএনপি নেতা কামাল হত্যা, গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে বিএনপি নেতা কামাল হত্যা, গ্রেফতার ১

আ ফ ম কামাল।

সিলেটে বিএনপি নেতা আ ফ ম কামাল হত্যা মামলার প্রধান আসামি ছাত্রলীগ ক্যাডার আজিজুর রহমান সম্রাট এখনও অধরা। তাকে গ্রেফতারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হন্য হয়ে খুঁজছে। প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অবস্থান সনাক্ত করে সম্রাটকে ধরতে অভিযান চালিয়েছিল পুলিশ। কিন্তু অল্পের জন্য হাতছাড়া হয়ে গেছে সে। 

এদিকে, হত্যাকাণ্ডের ঘটনায় মঙ্গলবার (০৮ নভেম্বর) দিবাগত রাতে ১০ জনের নামোল্লেখসহ অজ্ঞাত আরও ৪-৫ জনকে আসামি করে থানায় মামলা হয়েছে। পুলিশ এজহারনামীয় এক আসামিকে ইতোমধ্যে গ্রেফতার করেছে। 

সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আ ফ ম কামাল হত্যাকাণ্ডের ঘটনায় মঙ্গলবার দিবাগত রাতে তার ভাই মঈনুল হক বাদি হয়ে বিমানবন্দর থানায় মামলা দায়ের করেন। মামলায় ছাত্রলীগ ক্যাডার বিশ্বনাথ উপজেলার লামাকাজি গ্রামের আজিজুর রহমান সম্রাটকে প্রধান আসামি করা হয়েছে। সম্রাট নগরীর গোয়াইপাড়ায় ভাড়া বাসায় থাকতো। 

সম্রাটকে গ্রেফতারে র‌্যাব ও পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে। বিশ্বনাথের লামাকাজি, ছাতকের গোবিন্দগঞ্জ, সুনামগঞ্জ, বালাগঞ্জ ও রাজনগরের বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। এর মধ্যে মঙ্গলবার রাতে প্রযুক্তির সহায়তায় সম্রাটসহ তার এক সহযোগীর অবস্থান সনাক্ত করা হয় ছাতকের গোবিন্দগঞ্জে। 

সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ জানান, সম্রাট গোবিন্দগঞ্জে তার এক বোনের বাড়িতে অবস্থান করছে নিশ্চিত হয়ে অভিযান চালানো হয়। কিন্তু অভিযানের বিষয়টি টের পেয়ে পুলিশের উপস্থিতির আগেই সে পালিয়ে যায়। অল্পের জন্য সে ফসকে গেছে। 

আজবাহার আরও জানান, সম্রাট ও তার সহযোগীরা খুবই ধূর্ত। ঘন ঘন মোবাইল ফোন নাম্বার ও অবস্থান পরিবর্তন করছে। যে কারণে তাদেরকে গ্রেফতারে বেগ পেতে হচ্ছে। 

এদিকে, মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে এজহারনামীয় ৫নং আসামি আজিজ হাসান কুটিকে গ্রেফতার করেছে পুলিশ। সে সিলেট বিমানবন্দর থানাধীন মংলীপাড় গ্রামের মৃত নূর মিয়ার ছেলে। সে নগরীর গোয়াইপাড়ায় বসবাস করতো। বুধবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। 

প্রসঙ্গত, গত ৬ নভেম্বর রাত সোয়া ৮টার দিকে আম্বরখানা বড়বাজার সড়ক দিয়ে প্রাইভেটকারযোগে বালুচরস্থ বাসায় ফেরার পথে গোয়াইপাড়া এলাকায় হামলার শিকার হন বিএনপি নেতা আ ফ ম কামাল। ৪-৫টি মোটর সাইকেলে সন্ত্রাসীরা এসে তার গাড়ি আটকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

ব্যবসায়িক লেনদেনের জের ধরে এর আগে গত ১৯ অক্টোবর নগরীর আম্বরখানায় আ ফ ম কামাল ছাত্রলীগ ক্যাডার আজিজুর রহমান সম্রাটকে ছুরিকাঘাত করেন। এ ঘটনায় থানায় মামলাও দায়ের করেন সম্রাট। ছুরিকাঘাতের প্রতিশোধ নিতে গত ৬ নভেম্বর সম্রাটের নেতৃত্বে কামালকে উপর্যুপরি ছুরিকাঘাত করা হয় বলে ধারণা পুলিশের। 

                                                     
বিডি-প্রতিদিন/এ এস টি

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর