১৪ নভেম্বর, ২০২২ ২১:৩২

সিলেট গণসমাবেশে রেকর্ড গড়ার প্রত্যাশা বিএনপি নেতাদের

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট গণসমাবেশে রেকর্ড গড়ার প্রত্যাশা বিএনপি নেতাদের

সমাবেশস্থল পরিদর্শনে বিএনপি নেতৃবৃন্দ

নিত্যপণ্যের মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ ও মামলা থেকে দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। আগামী ১৯ নভেম্বর সিলেট মহানগরের চৌহাট্টা এলাকার আলিয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিত হবে এ গণসমাবেশ। 

এ মাঠের এক সপ্তাহ ধরে চলছে সমাবেশের মঞ্চ তৈরির কাজ। শুক্রবারের মধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন হবে বলে দলীয় সূত্র জানিয়েছে।

গণসমাবেশ সফলের লক্ষে দুই সপ্তাহ ধরে সভা, লিফলেট বিতরণ, মিছিল ও মাইকিংসহ বিভিন্ন মাধ্যমে চলছে বিএনপির প্রচার-প্রচারণা। প্রায় প্রতিদিনই কেন্দ্রীয় নেতৃবৃন্দ সমাবেশস্থল পরিদর্শন করছেন। 

সোমবার দুপুরেও কেন্দ্রীয় ও স্থানীয় বিএনপির নেতারা সমাবেশস্থল পরিদর্শন করেন। এই গণসমাবেশে সিলেটের ইতিহাসে সবচেয়ে বেশি লোকসমাগম হবে এ সময় প্রত্যাশা ব্যক্ত করেন তারা।

সমাবেশস্থল পরিদর্শনকালে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির এবং বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এছাড়াও জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় দেখা যায়, আলিয়া মাদরাাসা মাঠের পূর্ব পাশে গণসমাবেশের মঞ্চ তৈরির কাজ চলছে। আশপাশের সড়ক ও মাঠের পাশে ব্যানার-ফেস্টুন লাগাচ্ছেন নেতা-কর্মীরা। মাঠ প্রস্তুত করতে শ্রমিকেরা বালু ফেলছেন। বিএনপির স্থানীয় নেতাকর্মীরা মাঠ প্রস্তুতির কাজ তদারক করছেন।

এদিকে, গত কয়েকদিন দেশের বিভিন্ন স্থানে বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে ‘অদৃশ্য নির্দেশনায়’ স্থানীয়ভাবে শুরু হয় পরিবহন ধর্মঘট। এতে সমাবেশে আসা নেতাকর্মীদের পাশপাশি দুর্ভোগে পড়েন সাধারণ মানুষও। সমাবেশের আগে ডাকা পরিবহন ধর্মঘট নিয়ে সমালোচনা সত্ত্বেও সব বিভাগেই ঘটছে এমন ঘটনা। এরই ধারাবাহিকতায় সিলেটেও এমন ধর্মঘটের আশঙ্কা করা হচ্ছে। তবে পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ বলছেন-সিলেটে ধর্মঘট পালনের ‘ইঙ্গিত’ নেই। এমন ‘ইঙ্গিত’ সম্ভবত আসবেও না।
 
সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মইনুল ইসলাম জানান, সোমবার দুপুরে ঢাকায় সিলেটের পরিবহন শ্রমিক সংগঠনগুলোর নেতৃবৃন্দের সঙ্গে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য শাহজাহান খানের বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকে নিজেদের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হলেও বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে সিলেট ‘ধর্মঘট পালনের’ কোনো কথা হয়নি। 

সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ম চৌধুরী বলেন, ‘পুলিশ ও স্থানীয় প্রশাসন আমাদের সমাবেশ আয়োজনে সহযোগিতা করবে বলে মনে করছি। সমাবেশ সফল করতে সব রাজনৈতিক দল ও পুলিশের সহযোগিতা চাই আমরা। তবে বাধা এলেও জনসমাগম ঠেকানো যাবে না।

আগামী ১৯ নভেম্বর পুরো সিলেট নগর জনসমুদ্রে পরিণত হবে-এমন আশা প্রকাশ করে বিএনপির কেন্দ্রীয় নেতা মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, মাঠ প্রস্তুত ও মঞ্চ তৈরিসহ অন্যান্য প্রস্তুতি প্রায় শেষের দিকে। এখন বিএনপির প্রত্যেক নেতাকর্মী লক্ষ্য ১৯ নভেম্বরের বিভাগীয় জনসমাবেশ সফল করা। কোনো বাধাই ঠেকাতে পারবে না গণসমাবেশমুখী জনস্রোত।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর