১৮ নভেম্বর, ২০২২ ১৬:২৭

উৎসবের আমেজে খাবার, ফুরফুরে মেজাজে নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

উৎসবের আমেজে খাবার, ফুরফুরে মেজাজে নেতাকর্মীরা

জুমার নামাজের পর প্রতিটি ক্যাম্পে আগত নেতাকর্মীদের মাঝে খাবার পরিবেশন করা হয়।

বিভাগজুড়ে পরিবহন ধর্মঘটের কারণে গণসমাবেশের দু'দিন আগ থেকে সিলেটে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে গতকাল বৃহস্পতিবার রাত থেকে সমাবেশস্থল সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে আসতে শুরু করেন। সমাবেশে আসা এসব হাজার হাজার নেতাকর্মীর থাকা ও খাবারের ব্যবস্থা করা হয়েছে মাঠে। 

সমাবেশস্থলে আগাম আসা নেতাকর্মীদের জন্য মাঠেই চলছে রান্নাবান্না। বিভিন্ন নেতাদের পক্ষ থেকে টানানো তাঁবুতে তারা কাটাচ্ছেন রাত, চলছে গল্প-গুজব, আড্ডা। থেমে থেমে নেতাকর্মীদের স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠছে সমাবেশস্থল।

আগামীকাল শনিবার সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। সমাবেশ সফল করতে বুধবার রাত, এবং বৃহস্পতিবার সকাল থেকে রাত পর্যন্ত কয়েক হাজার নেতাকর্মী বিভাগের বিভিন্ন স্থান থেকে এসেছেন।

শুক্রবার সকালে মাঠে গিয়ে দেখা যায়, মাঠের এক পাশে তৈরি করা হয়েছে মঞ্চ। মাঠে চলছে মাইক টানানোর কাজ। মাঠে হাজারও স্থানীয় বিএনপির নেতাকর্মী। একেকজন একেক দায়িত্ব পালন করছেন। প্রত্যেকেই আছেন ফুরফুরে মেজাজে।

মঞ্চের তিন পাশে নির্মাণ করা হয়েছে বিভাগের বিভিন্ন এলাকা নেতাদের উদ্যোগে ক্যাম্প। ক্যাম্পে ক্যাম্পে চলছে রান্না ও খাবারে আয়োজন। ক্যাম্পগুলোতে মজুদ করে রাখা হয়েছে চালের বস্তা, তেল ও রান্নার সামগ্রী। কয়েকজন নারীকে পিয়াজ, রসুন, আদা, মরিচ কাটতে দেখা যায়। প্রতিটি ক্যাম্পেই বড় বড় ডেকচিতে হচ্ছে রান্নাবান্না। 

জুমার নামাজের পর প্রতিটি ক্যাম্পে খাবার পরিবেশন করা হয়। প্রত্যেক ক্যাম্পেই নিজেদের মানুষ ছাড়া অন্যান্য নেতাকর্মীদেরও খাবার দেওয়া হয়।

এছাড়াও মাঠের প্রবেশমুখে ‌‘ডা. জোবায়দা রহমান ফ্রি ফুড ক্যাম্প’। এ ক্যাম্প থেকে সমাবেশস্থলে আসা নেতাকর্মীদের পানি ও শুকনো খাবার বিতরণ করা হচ্ছে।  

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর