১৮ নভেম্বর, ২০২২ ২০:৫৭

বিএনপির গণসমাবেশ : সিলেটে পুলিশের ১৯ চেকপোস্ট

নিজস্ব প্রতিবেদক, সিলেট

বিএনপির গণসমাবেশ : সিলেটে পুলিশের ১৯ চেকপোস্ট

ফাইল ছবি

নিত্যপণ্যের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার স্থায়ী মুক্তির দাবিতে আগামীকাল শনিবার (১৯ নভেম্বর) সিলেটে বিএনপির গণসমাবেশ অনুষ্ঠিত হবে। এ গণসমাবেশকে ঘিরে সকল প্রকার বিশৃঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)।

এসএমপি সূত্র জানিয়েছে, ইতোমধ্যে সিলেট মহানগর এলাকায় প্রবেশপথসহ ১৯টি স্থানে চেকপোস্ট বসিয়েছে পুলিশ। আর সমাবেশের দিন (শনিবার) সাদা পোশাকে সমাবেশস্থলসহ মহানগরে শতাধিক পুলিশ দায়িত্ব পালন করবেন। এছাড়াও চারজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চারটি মোবাইল টিম থাকবে।

সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার মো. নিশারুল আরিফ শুক্রবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় বলেন, সমাবেশকে ঘিরে আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছি। ইতোমধ্যে ১৯টি চেক পোস্ট বসানো হয়েছে। কাল (শনিবার) সাদা পোশাকে পুলিশের একাধিক টিম দায়িত্ব পালনের পাশাপাশি ৪ জন নির্বাহী ম্যাজেস্ট্রেটের নেতৃত্বে ৪টি মোবাইল টিম মাঠে কাজ করবে।

এদিকে, বিএনপির সমাবেশকে দলের নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। সিলেট বিভাগজুড়ে পরিবহন শ্রমিক নেতাদের ডাকা ধর্মঘটের কারণে বৃহস্পতিবার বিভিন্ন স্থানে থেকে সমাবেশস্থলে এসে পৌঁছেছেন নেতাকর্মীরা। যত সময় যাচ্ছে নেতাকর্মীদের ভিড় ততই বাড়ছে।

ইতোমধ্যে সমাবেশের মূল মঞ্চ প্রস্তুত করা হয়েছে। এছাড়াও সমাবেশস্থলে শতাধিক মাইক বসানো হয়েছে এবং মঞ্চ থেকে দূরে থাকা নেতাকর্মীদের সমাবেশ স্পষ্টভাবে দেখানোর জন্য দুটি ‘বড় পর্দা’ স্থাপন করা হবে।

আগাম আসা নেতাকর্মীদের জন্য মাঠের ৩ পাশে ক্যাম্প তৈরি করা হয়েছে। সেখানে তারা গতকাল রাত থেকে অবস্থান করছেন। তাদেরকে বিভিন্ন নেতাদের উদ্যোগে রান্না করে খাওয়ানো হচ্ছে। এসব ক্যাম্প সমাবেশের দিন সকালে অপসারণ করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর