২৬ ডিসেম্বর, ২০২২ ১৯:১১

শ্রীমঙ্গলে বিলের মাছ লুটের অভিযোগ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

শ্রীমঙ্গলে বিলের মাছ লুটের অভিযোগ

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে হাইল হাওরের বয়রা বিল থেকে মাছ লুট করে ওই বিলের লিজ নেওয়া মনমোহন বিশ্বাসকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। আজ রবিবার শ্রীমঙ্গল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন উপজেলার বরুনা গ্রামের অন্নপূর্ণা মৎস্যজীবি সমিতির সভাপতি মনমোহন বিশ্বাসের ভাই মনোরঞ্জন বিশ্বাস। 

তিনি বলেন, হাওরে তার মালিকানা ১৩.৪৪ একর জমিতে তিনি ভাসমান ফিসারী করেছেন। আর এই ফিসারীর পাশেই ৯২.০২ একর সরকারি বয়রা বিল লিজ এনে তিনি মাছ চাষ করেছেন। গত ১২ ডিসেম্বর বিল থেকে মাছ ধরে বাজারে নিয়ে আসার সময় ওই এলাকার শেখ খোরশেদ আলম, কলা মিয়া, দিলু মিয়া, মামুন মিয়া, পায়েল মিয়া, তবারক মিয়া, সুজন মিয়া, নূরুল হক, খালিছ মিয়া ও তফিক মিয়া তার লোকজনকে মারধোর করে প্রায় ১ লক্ষ ৫০ হাজার টাকার মাছ, দুটি নৌকা ও মাছধরার সরঞ্জাম নিয়ে যায়। এসময় তাদেরকে প্রাণনাশের হুমকি দেয়। এর আগে গত ৮ ডিসেম্বর একই ভাবে তার জলমহাল থেকে জোর করে তারা প্রায় ৭ থেকে ৮ লক্ষা টাকার মাছ ধরে নিয়ে যায়। এ ঘটনায় তিনি থানায় অভিযোগ দিয়েছেন।

শ্রীমঙ্গল থানার ওসি জাহাঙ্গীর হোসেন সর্দার বলেন, ‘অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।’ 
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজীব মাহমুদ মিঠুন বলেন, ‘বেআইনিভাবে যদি কেউ মাছ মেরে থাকে তার বিরুদ্ধে আননি ব্যবস্থা নেয়া হবে।’  


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর