৮ জানুয়ারি, ২০২৩ ১৬:৪০
ছাত্রলীগ ক্যাডারের নেতৃত্বে হামলা

সিলেটে কামাল হত্যার প্রতিবাদে বিএনপির মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে কামাল হত্যার প্রতিবাদে
বিএনপির মানববন্ধন

সিলেটে ছাত্রলীগ ক্যাডার আজিজুর রহমান সম্রাটের নেতৃত্বে হামলা চালিয়ে জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আ ফ ম কামাল হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে জেলা বিএনপির উদ্যোগে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সিলেটের রাজনৈতিক সম্প্রীতি নষ্ট এবং চলমান গণতান্ত্রিক আন্দোলনকে বাধাগ্রস্ত করতে বিএনপি নেতা আ ফ ম কামালকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। বহুল আলোচিত এই ঘটনার দীর্ঘ সময় পার হলেও রহস্যজনক কারণে হত্যাকাণ্ডের মূলহোতা ছাত্রলীগ ক্যাডার আজিজুর রহমান সম্রাটসহ চিহ্নিত অনেক আসামিই ধরাছোঁয়ার বাইরে রয়েছে।

বক্তারা অবিলম্বে সম্রাটসহ মামলার সকল আসামিকে গ্রেফতার এবং হত্যা মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তরের দাবি জানান। অন্যথায় সিলেটের সাধারণ মানুষকে সাথে নিয়ে আন্দোলনে নামার ঘোষণা দেন বক্তারা।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শামীম আহমদের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী, বিএনপি নেতা মাহবুবুর রব চৌধুরী ফয়সল, অ্যাডভোকেট হাসান আহমদ পাঠোয়ারী, নিহত আ ফ ম কামালের বড় ভাই ময়নুল হক প্রমুখ।

প্রসঙ্গত, গত ৬ নভেম্বর রাতে চৌকিদেখি এলাকা থেকে বালুচরের বাসায় যাচ্ছিলেন বিএনপি নেতা আ ফ ম কামাল। নগরীর বড়বাজারের ভেতরের সড়কে যাওয়ার পর প্রাইভেট কার আটকে কামালের উপর হামলা চালায় ছাত্রলীগ ক্যাডার আজিজুর রহমান সম্রাট ও তার কর্মীরা। কুপিয়ে গুরুতর আহত করে কামালকে ফেলে গেলে এলাকার লোকজন তাকে ওসমানী হাসপাতালে নিয়ে যান। সেখানে ওই রাতেই মারা যান কামাল।

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর