শিরোনাম
২১ ফেব্রুয়ারি, ২০২৩ ১৫:৫৮

সাবেক এমপি নুরুল ইসলাম খান আর নেই

নিজস্ব প্রতিবেদক, সিলেট ও বিশ্বনাথ প্রতিনিধি

সাবেক এমপি নুরুল ইসলাম খান আর নেই

নুরুল ইসলাম খান

সিলেট-২ (তৎকালীন সিলেট-৭) আসনের সাবেক এমপি, আইনজীবী ও মুক্তিযুদ্ধের সংগঠক এবং জাতীয় জনতা পার্টির চেয়ারম্যান নুরুল ইসলাম খান আর নেই।

মঙ্গলবার দুপুর ১টা ৫০ মিনিটের সময় সিলেট মহানগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। 

জাতীয় জনতা পার্টির সিলেট বিভাগীয় সমন্বয়ক আকলিছ আহমদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

নুরুল ইসলাম খানের প্রথম জানাজা মঙ্গলবার আসরের নামাজের পর হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় জানাজা এশার নামাজের পর বিশ্বনাথ আলিয়া মাদরাসা মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে।

এছাড়া তৃতীয় জানাজা বিশ্বনাথে তার নিজের বাড়িতে মঙ্গলবার রাত সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে।

নুরুল ইসলাম খানের গ্রামের বাড়ি বিশ্বনাথের শ্রীধরপুর গ্রামে। তিনি সিলেট মহানগরের আম্বরখানা হাউজিং এস্টেট এলাকায় বসবাস করতেন।

উল্লেখ্য, নুরুল ইসলাম খান ৬ দফা আন্দোলন, ভাষা আন্দোলন, ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচন ও বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণসহ তৎকালীন সকল রাজনৈতিক কর্মকাণ্ডে সক্রিয় ভূমিকা রেখেছিলেন। ১৯৭৩ সালের প্রথম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তৎকালীন সিলেট-৭ আসন (বর্তমান সিলেট-২) থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৯১ সালের পঞ্চম ও ১২ জুন ১৯৯৬ সালের সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে তিনি জাতীয় জনতা পার্টির প্রার্থী হিসেবে সিলেট-২ আসন থেকে পরাজিত হয়েছিলেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর