২৫ ফেব্রুয়ারি, ২০২৩ ২১:২৯

বিশ্বনাথে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ‘রাজা বাবু’ বিজয়ী

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

বিশ্বনাথে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ‘রাজা বাবু’ বিজয়ী

সিলেটের বিশ্বনাথ উপজেলায় প্রাণিসম্পদ প্রদর্শনীতে ‘খরগোশ, কবুতর, বিড়াল ও পাখি’ ক্যাটাগরিতে প্রথম স্থান অধিকার করেছে রাজা বাবু (অগি) নামের একটি বিড়াল। পুরস্কার হিসেবে অর্জন করেছে ক্রেস্ট, সাথে চেকও। পার্সিয়ান জাতের এই বিড়ালটি প্রদর্শনীতে নিয়ে আসেন মরিয়ম আক্তার প্রিয়া নামের সৌখিন কিশোরী।  

তিনি জানান, শখের বসেই বিড়াল পোষেন তিনি। এর আগে আরও ২টি বিড়াল ছিল তার। বর্তমানে আছে কেবল রাজা বাবুই। ৪ মাস ধরে তিনি পালন করছেন এটিকে। এর আড়াই মাস পূর্বে সিলেট থেকে ১২ হাজার টাকায় রাজা বাবুকে ক্রয় করেন তিনি। বর্তমানে ৭ বছর বয়সি রাজা’র বাজার মূল্য দাঁড়িয়েছে ২৩-২৪ হাজার টাকা। 

প্রিয়া আরও জানান, বাণিজ্যিক উদ্দেশে নয় কেবল শখ করেই বিড়াল পুষি। আজ যে এখানে (প্রদর্শনীতে) এসেছি, সেটি আমার বাবার পরামর্শে। যে পুরস্কারে ভূষিত হয়েছে রাজা তাতেই আমি খুশি। 

উল্লেখ্য, সারা দেশের ন্যায় আজ শনিবার সকাল ১১টায় বিশ্বনাথ উপজেলায় অনুষ্ঠিত হয় প্রাণিসম্পদ প্রদর্শনী। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নুনু মিয়া। প্রদর্শনীতে বিভিন্ন খামারিদের খরগোশ, পাখি, কবুতর, টার্কি, গাড়ল, মহিষ, গাভী, ষাড়, মোরগ, তিতির, ছাগল, বিড়ালসহ বিভিন্ন প্রাণি প্রদর্শন করা হয়।  

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর