২ মার্চ, ২০২৩ ২৩:৫২

হাড় ভাঙার অপারেশন করাতে গিয়ে কিডনি খোয়ানোর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

হাড় ভাঙার অপারেশন করাতে গিয়ে কিডনি খোয়ানোর অভিযোগ

ফাইল ছবি

সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কনুইয়ের হাড় ভাঙার অপারেশন করতে গিয়ে কিডনি খোয়ানোর অভিযোগ করেছেন এক রোগী। বুধবার এমন অভিযোগে সিলেটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন ভুক্তভোগী খছরু মিয়া।

আদালতের বিচারক আবদুল মোমেন আবেদনটি আমলে নিয়ে কোতোয়ালী থানা-পুলিশকে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ করে তদন্তের নির্দেশ দিয়েছেন। মামলার বাদী খছরু মিয়া কানাইঘাট উপজেলার ফতেহগঞ্জ গ্রামের বাসিন্দা।

মামলায় উল্লেখ করা হয়, গত বছরের ১৭ নভেম্বর হাতের কনুইয়ের ভাঙা হাড়ের অপারেশনের জন্য তাকে অপারেশন থিয়েটারে নেওয়া হয়। অপারেশনের পর তিনি বুঝতে পারেন, তার বাম হাতের পাশাপাশি বাম কিডনির কাছে অপারেশন করা হয়েছে।

বিষয়টি নিয়ে কর্তব্যরত চিকিৎসকদের সাথে আলাপ করতে গেলে তারা দুর্ব্যবহার করেন। বাড়ি ফেরার পর তিনি আরও অসুস্থ হয়ে পড়লে গত ১৫ জানুয়ারি তিনি আলট্রাসনোগ্রাম করে নিশ্চিত হোন তার বাম কিডনি অপারেশন করে অপসারণ করা হয়েছে। এ ঘটনার প্রতিকার চেয়ে খছরু মিয়া আদালতে মামলা দায়ের করেন।

এ বিষয়ে ওসমানী হাসপাতালের উপ-পরিচালক সৌমিত্র চক্রবর্তী গণমাধ্যমকে বলেন, এরকম কোনো অভিযোগ তার জানা নেই। মামলার বিষয়টিও তিনি জানেন না।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, আদালত থেকে এখনো কোনো নির্দেশনা পাননি, নির্দেশনা পেলে ব্যবস্থা নেবো।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর