২৮ মার্চ, ২০২৩ ২১:৩৬

সিলেটে জেলা বিএনপির কমিটির প্রতিবাদ করায় যুগ্ম সম্পাদক পাপলুকে শোকজ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে জেলা বিএনপির
কমিটির প্রতিবাদ করায় যুগ্ম সম্পাদক পাপলুকে শোকজ

সিলেট জেলা বিএনপির সদ্য ঘোষিত পূর্ণাঙ্গ কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান পাপলুকে কারণ দর্শানো নোটিশ (শোকজ) দিয়েছে দলের হাইকমান্ড। মঙ্গলবার বিএনপির কেন্দ্রীয় ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত নোটিশে আগামী ৩ দিনের মধ্যে লিখিত জবাব দিতে পাপলুকে নির্দেশ দেওয়া হয়।    

দলীয় সূত্র জানায়, ২১ মার্চ সিলেটে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর সামনে এক সভায় বিএনপি নেতা পাপলু সদ্যঘোষিত পূর্ণাঙ্গ কমিটি নিয়ে তীব্র সমালোচনা করেন। জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক স্বেচ্ছাচারিতার মাধ্যমে কেন্দ্রের নির্দেশ উপেক্ষা করে ত্যাগীদের অবমূল্যায়ন ও অনেককে বাদ দিয়ে কমিটি গঠনের অভিযোগ তুলেন তিনি। একই অভিযোগ করেন বিএনপির আরও কয়েকজন নেতা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার ঝড় ওঠে।    

এর প্রেক্ষিতে মঙ্গলবার পাপলূকে কারণ কারণ দর্শানো নোটিশ প্রদান করে দলটি। নোটিশে উল্লেখ করা হয়- ২১ মার্চ সিলেটে জাতীয় নেতৃবৃন্দের সাথে অসাংগঠনিক আচরণ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। দলের শৃঙ্খলা বহির্ভূত এ ধরণের কর্মকাণ্ডের জন্য কেন আপনার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে আগামী ৩ দিনের মধ্যে একটি লিখিত জবাব দলের মহাসচিব বরাবরে কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেয়ার নির্দেশ প্রদান করা হচ্ছে।

এ ব্যাপারে জেলা বিএনপি নেতা সিদ্দিকুর রহমান পাপলু জানান, উল্লেখিত সময়ের মধ্যেই দলের মহাসচিবের কাছে লিখিত জবাব দেব।
উল্লেখ্য, ১৯ মার্চ আব্দুল কাইয়ুম চৌধুরীকে সভাপতি ও অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরীকে সাধারণ সম্পাদক করে সিলেট জেলা বিএনপির ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিডি প্রতিদিন/এএ

সর্বশেষ খবর