৪ মে, ২০২৩ ০১:৫৭

আনোয়ারের পক্ষে আসছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা

আরও দুইজনের মনোনয়নপত্র সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

আনোয়ারের পক্ষে আসছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা

আনোয়ারুজ্জামান চৌধুরী

সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে দলীয় প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর পক্ষে সিলেট আসছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। নির্বাচন পরিচালনা সংক্রান্ত বিষয় নিয়ে জেলা ও মহানগর আওয়ামী লীগের কর্মিসভায় যোগ দিতে আজ বৃহস্পতিবার তারা সিলেটে আসবেন।

সন্ধ্যায় মহানগরীর আরামবাগে একটি কনভেনশন হলে এই সভা অনুষ্ঠিত হওয়ার কথা। এদিকে, বুধবার সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে মেয়র পদে মনোনয়ন সংগ্রহন করেছেন দু’জন প্রার্থী। এর মধ্যে একজন সাবেক ছাত্রলীগ নেতাও রয়েছেন।

গেল দু’বার সিসিক নির্বাচনে দলীয় প্রার্থীর ভরাডুবির কারণে এবার শক্তভাবে প্রস্তুতি নিতে যাচ্ছে আওয়ামী লীগ। এ লক্ষ্যে আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় নগরীর আরামবাগে আমানউল্লাহ কনভেনশন হলে জেলা ও মহানগর আওয়ামী লীগের কর্মিসভা আহ্বান করা হয়েছে। নির্বাচন নিয়ে নেতাকর্মীদের দিকনির্দেশনা প্রদান ও পরিচালনা কমিটি গঠনের লক্ষ্যেই এই সভার আয়োজন বলে জানিয়েছে দলীয় সূত্র। 

ওই সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেওয়ার কথা রয়েছে দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবীর নানকের। প্রধান বক্তা হিসেবে থাকবেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে সভায় অংশ নেওয়ার কথা রয়েছে প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, কেন্দ্রীয় সদস্য ডা. মুশফিক হোসেন চৌধুরী, আজিজুস সামাদ ডন ও কেন্দ্রীয় উপ-দপ্তর সম্পাদক সায়েম খানের।

এদিকে, গতকাল বুধবার মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন দুইজন প্রার্থী। তারা হলেন সিলেট সরকারি কলেজ ও সরকারি এমসি কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও সাবেক যুবলীগ নেতা মোহাম্মদ আবদুল হানিফ কুটু এবং মোহাম্মদ আবদুল মান্নান খান। এছাড়া বুধবার পর্যন্ত সাধারণ ৪২টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ১২৯ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৪০ জন নারী প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গত ২৭ এপ্রিল থেকে মনোনয়নপত্র সংগ্রহ শুরু হয়।

প্রসঙ্গত, আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশন নির্বাচন ইভিএমে অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই হবে ২৫ মে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১ জুন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর