১৩ জুন, ২০২৩ ২১:৫৬

মাস্টারপ্ল্যান করবেন আনোয়ারুজ্জামান, অপপ্রচারের অভিযোগ বাবুলের

নিজস্ব প্রতিবেদক, সিলেট

মাস্টারপ্ল্যান করবেন আনোয়ারুজ্জামান, অপপ্রচারের অভিযোগ বাবুলের

সিলেট নগরীর শেখঘাটে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামানের পক্ষে পথসভা অনুষ্ঠিত

নির্বাচিত হলে স্মার্ট নগরী উপহার দেওয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। মঙ্গলবার নগরীর বিভিন্ন স্থানে প্রচারণাকালে বাসযোগ্য স্মার্ট নগর গড়ার প্রতিশ্রুতি দিয়ে নগরবাসীর কাছে ভোট প্রার্থনা করেন তিনি। এদিকে, প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পক্ষ থেকে অপপ্রচার চালানোর অভিযোগ করেছেন জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল।

মঙ্গলবার দুপুরে মহানগরীর একটি হোটেলের কনফারেন্স হলে ‘কেমন সিলেট চাই’ শীর্ষক মতবিনিময় সভায় অংশ নেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। মতবিনিময় সভায় আনোয়ারুজ্জামান বলেন, তিনি নির্বাচিত হলে ১০০ বছরের পরিকল্পনা নিয়ে একটি মাস্টারপ্ল্যান করবেন। এই মাস্টারপ্ল্যানের আওতায় সিলেটকে বাসযোগ্য আধুনিক স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলবেন।

আনোয়ারুজ্জামান বলেন, ‘পয়ঃনিষ্কাশন ব্যবস্থা আরও মজবুত করতে পূর্বগবেষণামূলক স্যানিটেশন সলিউশনের পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন জরুরি। আর জলাবদ্ধতা দূর করতে দখল হওয়া ছড়াগুলো উদ্ধার করে বৃষ্টির পানিপ্রবাহ অবাধ করতে হবে। নির্বাচিত হলে আমি সেটাই করবো। নগরবাসীর দুঃখ-দুর্দশা লাঘবে এবং তাদের সমস্যা সম্পর্কে জানতে ‘ওপেন হাউস ডে’ করবো। এছাড়া আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা, পরিচ্ছন্ন নগরী ও জনস্বাস্থ্যের উন্নয়নের ব্যাপারে বিজ্ঞানসম্মত পদক্ষেপ গ্রহণ, পরিকল্পিত গণপরিবহন ব্যবস্থা চালু ও যানজট নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণ, সুরমার নাব্যতা বৃদ্ধিসহ পরিকল্পিত নগরীর জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করবো।’

এদিকে, বিকেলে নগরীর শেখঘাট এলাকায় আনোয়ারুজ্জামান চৌধুরীর সমর্থনে পথসভা অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ নেতা ব্যারিস্টার আবীর আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত পথসভায় বক্তারা বলেন, আনোয়ারুজ্জামান চৌধুরী নির্বাচিত হলে সিলেটবাসী তাদের কাঙ্ক্ষিত নগরী উপহার পাবেন। একজন যোগ্য নেতা হিসেবেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার হাতে নৌকা প্রতীক তুলে দিয়েছেন। উন্নয়ন নিয়ে সিলেটবাসীর মাঝে যে আফসোস রয়েছে, আনোয়ারুজ্জামান চৌধুরী মেয়র নির্বাচিত হলে তা আর থাকবে না। তাই আগামী ২১ জুন সিটি নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধভাবে নৌকা প্রতীকে ভোট দিয়ে তাকে বিজয়ী করতে হবে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি সুজাত আলী রফিক, মহানগরের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আজহার উদ্দিন জাহাঙ্গীর, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মুজিবুর রহমান জকন, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা মকসুদ রহমান ও খছরুজ্জামান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি পিযুষ কান্তি দে, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈম আহমদ ও সিলেট সরকারি কলেজের সাবেক জিএস ফারুক আহমদ প্রমুখ।

এদিকে, চারদিকে লাঙ্গল প্রতীকের পক্ষে জোয়ার দেখে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পক্ষ থেকে নানা অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল। মঙ্গলবার নগরীর বিভিন্ন স্থানে প্রচারণাকালে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, ‘চারদিকে লাঙ্গলের জোয়ার দেখে প্রতিপক্ষরা আমার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে। আমি জেল, জুলুম, নির্যাতন, গুম, খুনে ভয় পাই না। মহান রাব্বুল আলামীন আমাকে সাহায্য করবেন ইনশাআল্লাহ। আমার বিশ্বাস সকল ষড়যন্ত্র উপেক্ষা করে ২১ জুনের নির্বাচনে লাঙ্গলের বিজয় হবেই।’

তিনি আরও বলেন, ‘আমাকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য বিভিন্নভাবে হুমকি-ধমকি দেওয়া হচ্ছে। আমার কর্মীদের উপর হামলা হচ্ছে এবং একের পর এক অপপ্রচার চালানো হচ্ছে। কিন্তু আমার বিশ্বাস এই নগরীর প্রতিটি মানুষ আমাকে চেনেন। আমি একজন ব্যবসায়ী হিসেবে দু’বার সিলেট চেম্বারের পরিচালক নির্বাচিত হয়েছিলাম। আমি কোনো ষড়যন্ত্রের কাছে মাথা নত করবো না এবং যত ষড়যন্ত্রই হক নির্বাচন থেকে সরে দাঁড়াবো না।’

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর