১৪ জুন, ২০২৩ ১৯:৫৯

সিলেটে ওসির ফোন নাম্বার ক্লোন করে প্রার্থীদের কাছে চাঁদা দাবি!

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে ওসির ফোন নাম্বার ক্লোন করে প্রার্থীদের কাছে চাঁদা দাবি!

প্রতীকী ছবি

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে সক্রিয় হয়ে উঠেছে প্রতারক চক্র। চক্রটির বিরুদ্ধে সিলেটের এয়ারপোর্ট থানার ওসি মো. মঈন উদ্দিন শিপনের নাম্বার ক্লোন করে প্রার্থীদের কাছে টাকা চাওয়ার অভিযোগ উঠেছে। ওসি মঈন উদ্দিন ফেসবুকে এ সংক্রান্ত একটি সতর্কতামূলক পোস্টও দিয়েছেন।

জানা গেছে, একটি প্রতারক চক্র নির্বাচনী প্রচারণা শুরু থেকেই বিভিন্ন প্রার্থীকে ফোন দিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয় দিয়ে ভয়ভীতি প্রদর্শন ও টাকা দাবি করে আসছিল। এসব ঘটনায় ইতোমধ্যে কয়েকজন কাউন্সিলর প্রার্থী থানায় জিডি করেছেন। 

গত কয়েকদিন ধরে এয়ারপোর্ট থানার ওসি মো. মঈন উদ্দিন শিপনের সরকারি নাম্বার ক্লোন করে বিভিন্ন প্রার্থীর কাছে ফোন দিয়ে টাকা দাবি করছিল ওই চক্রের সদস্যরা। বিষয়টি জানতে পেরে ওসি শিপন তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে গতকাল বুধবার একটি সতর্কতামূলক পোস্ট দেন। 

ওই পোস্টে তিনি উল্লেখ করেন, এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ এর সরকারি মোবাইল অজ্ঞাতনামা কে বা কাহারা সফটওয়্যারের মাধ্যমে ক্লোন করে অফিসার ইনচার্জ এর নাম ব্যবহার করে সিসিক নির্বাচনের বিভিন্ন পদপ্রার্থীদের নিকট টাকা দাবি করছে। দয়া করে অফিসার ইনচার্জ এর সরকারী মোবাইল নাম্বার হতে কল গেলে বিশ্বাস করে প্রতারিত হবেন না। কোন ধরনের কল পেলে অফিসার ইনচার্জ এর সাথে সরাসরি কথা বলার জন্য অনুরোধ করা হল। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

এয়ারপোর্ট থানায় ওসি মো. মঈন উদ্দিন শিপন বলেন, একটি চক্র সফটওয়্যারের মাধ্যমে নাম্বার ক্লোন করে প্রার্থীদের কাছে টাকা চাইছে। মঙ্গলবার (১৩ জুন) এক প্রার্থী আমাকে ফোন দিয়ে জানান- আমার নাম্বার থেকে কল করে টাকা চাওয়া হয়েছে। বুধবার জেলা ম্যাজিস্ট্রেট আমাকে ফোন দিয়ে জানান- আমার সরকারি নাম্বার ক্লোন করে প্রার্থীদের কাছে টাকা চাওয়া হচ্ছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর