১৮ জুন, ২০২৩ ২০:৪৬

সিলেটে চোখ রাঙাচ্ছে বন্যা

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে চোখ রাঙাচ্ছে বন্যা

ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেটে ফুলে ফেঁপে ওঠছে নদ-নদী। রবিবার সবকটি নদীর পানি বৃদ্ধি অব্যাহত ছিল। এর মধ্যে সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বাকি নদীগুলোর পানিও বিপৎসীমা ছুঁইছুঁই। ইতোমধ্যে সিলেটের কিছু কিছু এলাকার নিন্মাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বৃষ্টিপাত ও ঢল অব্যাহত থাকলে বন্যার আশঙ্কা রয়েছে বলে জানিয়ছেন সংশ্লিষ্টরা। 

পানি উন্নয়ন বোর্ড জানায়, রবিবার সন্ধ্যা ৬টায় সুরমা নদীর পানি কানাইঘাট পয়েন্টে বিপৎসীমার ১১ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। এছাড়া গেল ২৪ ঘন্টায় একই নদীর সিলেট পয়েন্টে ৮ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে। কুশিয়ারা নদীর পানি গেল ২৪ ঘন্টায় আমলসীদ পয়েন্টে ২৩ সেন্টিমিটার, শেওলা পয়েন্টে ৪৬ সেন্টিমিটার, ফেঞ্চুগঞ্জ পয়েন্টে ৫৩ সেন্টিমিটার ও শেরপুর পয়েন্টে ৫৩ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। 

সিলেটের আবহাওয়া অফিস জানিয়েছে, রবিবার সকাল ৬টা থেকে পূর্ববর্তী ২৪ ঘন্টায় সিলেটে ৯২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া রবিবার সকাল ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত সিলেটে বৃষ্টিপাত রেকর্ড হয়েছে ৮৫ মিলিমিটার। আবহাওয়া বার্তায় আগামী ৪৮ ঘন্টা সিলেটে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার কথা বলা হয়েছে। এছাড়া সীমান্ত নদীগুলোতে পাহাড়ী ঢল নামারও আশঙ্কা প্রকাশ করা হয়েছে। 

বিডি প্রতিদিন/এএম

সর্বশেষ খবর