১৯ জুলাই, ২০২৩ ২১:৩৮
পুলিশের কাছে অনুমতির আবেদন

৮ দাবিতে সিলেটে সমাবেশ করতে চায় খেলাফত

নিজস্ব প্রতিবেদক, সিলেট

৮ দাবিতে সিলেটে সমাবেশ করতে চায় খেলাফত

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

আট দফা দাবিতে শনিবার (২২ জুলাই) সিলেটে বিভাগীয় সমাবেশ করতে চায় খেলাফত মজলিস। ইতোমধ্যে পুলিশের কাছে সমাবেশের অনুমতি চেয়ে লিখিত আবেদন করেছে দলটি। 

বুধবার (১৯ জুলাই) দুপুরে সিলেট মহানগরের পূর্ব জিন্দাবাজারস্থ একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের সঙ্গে মতিবিনিময়কালে এসব তথ্য জানান খেলাফত মজলিসের যুগ্ন মহাসচিব মুহাম্মদ মুনতাসির আলী।

তিনি বলেন, খেলাফত মজলিস জাতীয় সংকট নিরসন এবং আর্থসামাজিক প্রেক্ষাপটে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারসহ ৮ দফা দাবিতে জনগণকে ঐক্যবদ্ধ করার সংগ্রামে নিয়োজিত। এরই ধারাবাহিকতায় সিলেটে বিভাগীয় সমাবেশের আয়োজন করা হচ্ছে। 

৮ দফা দাবি হচ্ছে- দল নিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা করা, নির্বাচনে সবার জন্যে সমান সুযোগ ও নিরাপত্তা নিশ্চিত করা, দ্বাদশ সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার বন্ধ রাখা, গ্রেফতারকৃত আলেম-উলামা ও রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তি ও মামলা প্রত্যাহার করা, রাজনৈতিক সভা-সমাবেশের অবাধ সুযোগ নিশ্চিতকরণ, পণ্যমূল্য কমিয়ে জনদুর্ভোগ লাঘব ও দুর্নীতি নির্মূল করা, বেকার সমস্যা সমাধান ও যোগ্যতার ভিত্তিতে সরকারি চাকরিতে নিয়োগ দান এবং ধর্মীয় শিক্ষা সংকোচন নীতি পরিহার করা।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সিলেটে বিভাগীয় সমাবেশ করার জন্য আমরা পুলিশের অনুমতি ও সহযোগিতা চেয়েছি। গত ২২ জুন লিখিত আবেদন করেছি সিলেটে মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার বরাবরে। গত সপ্তাহে আমাদের একটি প্রতিনিধি দল এসএমপি’র সংশ্লিষ্ট কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করেছে এবং যোগাযোগ অব্যাহত রেখেছে। আমরা দৃঢ়ভাবে আশা করছি পুলিশ সমাবেশের অনুমতি দিবে এবং আমাদেরকে সহযোগিতা করবে। আর যদি অনুমতি না মিলে তবে অবস্থা বুঝে আমরা ব্যবস্থা নিবো।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর