৩ আগস্ট, ২০২৩ ২০:৪৪

সিলেটে বিদ্যালয়ের সীমানা নিয়ে বিরোধে সংঘর্ষ, অস্ত্র উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

সিলেটে বিদ্যালয়ের সীমানা নিয়ে বিরোধে সংঘর্ষ, অস্ত্র উদ্ধার

সিলেটের ওসমানীনগর উপজেলায় স্কুলের সীমানা নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে ২০ জন আহত হয়েছেন। বুধবার দুপুরে উপজেলার হামতনপুরে এ ঘটনা ঘটে। ঘটনার পরদিন গ্রামের একটি ঝোপ থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করে পুলিশ।

বৃহস্পতিবার জেলা পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিং করে এসব তথ্য জানান অতিরিক্ত সুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) শেখ মো. সেলিম।
তিনি বলেন, হামতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানার জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে স্কুল পরিচালনা কমিটি ও গ্রামের মতিউর রহমান নামের একজনের বিরোধ চলে আসছে। এ বিষয়ে আগামী ৭ আগস্ট দুপক্ষকে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈঠকে বসার কথা রয়েছে। কিন্তু এরই মাঝে গত বুধবার দুপুরে হঠাৎ করে একটি পক্ষ শিক্ষক-শিক্ষার্থীদের স্কুল থেকে বের করে দিয়ে প্রতিপক্ষকে ডাক দিলে দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় গুলিবিদ্ধসহ উভয় পক্ষের ২০ জন আহত হন। খবর পেয়ে থানাপুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এদিকে, ঘটনার পরদিন হামতনপুর গ্রামের পঞ্চায়েত কমিটির সদস্য মতিউর রহমানের বাড়ির পাশের ঝোপ থেকে একটি দেশীয় পাইপ গান, এক রাউন্ড গুলির খোসা, রামদা, লোহার পাইপ ও চাপাতি উদ্ধার করে পুলিশ।
শেখ মো. সেলিম আরও জানান- ঘটনার পর থেকে মতিউর রহমান পলাতক রয়েছে। তার বিরুদ্ধে অস্ত্রসহ আরও ছয়টি মামলা রয়েছে। তাকে গ্রেফতারে অভিযান চলছে।

বিডি প্রতিদিন/এএম

সর্বশেষ খবর