১৩ আগস্ট, ২০২৩ ১৬:১৯

এপিপি'র উপর হামলা : সিলেট ছাত্রলীগের দুই শতাধিক নেতাকর্মীর নামে মামলা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

এপিপি'র উপর হামলা : সিলেট ছাত্রলীগের দুই শতাধিক নেতাকর্মীর নামে মামলা

ইনসেটে অ্যাডভোকেট প্রবাল চৌধুরী পূজন।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও সিলেট জজ কোর্টের অ্যাসিসটেন্ট পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট প্রবাল চৌধুরী পূজনের উপর হামলার ঘটনায় আদালতে মামলা দায়ের করা হয়েছে। 

রবিবার সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের ৫৫ নেতাকর্মীর নাম উল্লেখ ও ২০০-২৫০ জনকে আসামি করে তিনি সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (১ম) আদালতে এ মামলা দায়ের করেন। 

পরে দুপুরে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (১ম) আদালত ও দ্রুতবিচার ট্রাইব্যুনালের বিচারক সুমন ভূঁইয়া কোতোয়ালি থানা পুলিশকে এজাহারটি দ্রুতবিচার আইনে নথিভুক্ত করার নির্দেশ প্রদান করেন।

বিষয়টি অ্যাডভোকেট প্রবাল চৌধুরী নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার (১০ আগস্ট) রাত ৮টার দিকে অ্যাডভোকেট প্রবাল চৌধুরী পূজনের সিলেট মহানগরের দাঁড়িয়াপাড়াস্থ বাসায় হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলায় আহত হন পূজন। এমনকি তিনি স্প্লিন্টারবিদ্ধ হয়েছেন বলে অভিযোগ করেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ও নেতাকর্মীদের চিনি চোরাচালানের সঙ্গে জড়িত নিয়ে অ্যাডভোকেট পূজনের সমালোচনার জেরে এই হামলার ঘটনা ঘটে।

রবিবার আদালতে দায়েরকৃত মামলায় সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ ও মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম আহমদের এবং সিসিকের ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রুহেল আহমদ, সিলেট ইনঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগের সভাপতি মিছবাউল করিম রফিকসহ ৫৫ জনের নাম উল্লেখ করে তাদের আসামি করেছেন অ্যাডভোকেট প্রবাল চৌধুরী। মামলায় অজ্ঞাত আরও ২০০-৩০০ জনকে আসামি করা হয়।

এদিকে, প্রবাল চৌধুরের উপর হামলার ঘটনা খতিয়ে দেখার জন্য গত শুক্রবার (১১ আগস্ট) তদন্ত কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। চার সদস্যের কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/আরাফাত

সর্বশেষ খবর