১৫ আগস্ট, ২০২৩ ১৫:৩৬

কুলাউড়ায় জঙ্গি অভিযানে যা মিলেছে

নিজস্ব প্রতিবেদক, সিলেট

কুলাউড়ায় জঙ্গি অভিযানে যা মিলেছে

সংগৃহীত ছবি

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের টাট্টিউলি গ্রাম ও আশপাশের পাহাড়ি এলাকায় নতুন ‘জঙ্গি আস্তানা’র খোঁজে মঙ্গলবার সকাল থেকে অভিযানে নামে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। 

সকাল ৭টা থেকে চলা এ অভিযানে বিপুল পরিমাণের অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার করেছে সিটিটিসি। মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান। এতে নেতৃত্ব দেন সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান। টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সঙ্গে সোয়াত দলও রয়েছে।

এর আগে সোমবার সকালে কর্মধা ইউনিয়নের আছকরাবাদ বাজার থেকে স্থানীয় সিএনজিচালিত অটোরিকশা চালকদের সহযোগিতায় ১৭ জনকে আটক করা হয়।

জঙ্গিকে আটক করে কুলাউড়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। পরে সন্ধ্যায় সিটিটিসি দল দৃশ্যপটে চলে আসে।

সোমবার ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান প্রেস ব্রিফিংয়ে বলেন, কুলাউড়ার কর্মধা থেকে আটক ১৭ জঙ্গি সদস্যদের সঙ্গে নিয়ে পাহাড়ের নির্জন স্থানে জঙ্গিদের নতুন আস্তানায় অভিযান পরিচালনা করবে সিটিটিসি।

তিনি আরও বলেন, আটক জঙ্গি সদস্যদের প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এর মধ্যে একজন চিকিৎসক ও চীনে বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুইজন ইঞ্জিনিয়ার রয়েছেন।

প্রসঙ্গত, সোমবার আটক ১৭ জনকে জঙ্গিকে কুলাউড়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। খবর পেয়ে থানাপুলিশ ও পরে কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি) ঘটনাস্থলে এসে তাদের হেফাজতে নেয়। তার আগে গত শনিবার টাট্টিউড়া গ্রাম থেকে ১০ জঙ্গীকে আটক করা হয়। 

বিডি প্রতিদিন/আরাফাত

সর্বশেষ খবর