১৫ আগস্ট, ২০২৩ ২১:৪১

শোক দিবসে মেয়র আনোয়ারুজ্জামানের গণভোজ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

শোক দিবসে মেয়র আনোয়ারুজ্জামানের গণভোজ

গভীর শোক আর শ্রদ্ধায় জাতির পিতা, স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের সকল শহীদকে স্মরণ করেছে সিলেটের সর্বস্তরের মানুষ। বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সরকারি, বেসরকারি পর্যায়ে পালিত হয় নানা কর্মসূচি। 

এর মধ্যে ব্যতিক্রমী আয়োজন করেন সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। শোক দিবস উপলক্ষে তিনি আয়োজন করেন গণভোজের। হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.) এর মাজারে দুপুরে আয়োজিত গণভোজে অংশ নেন অন্তত ১০ হাজার মানুষ। আনোয়ারুজ্জামান চৌধুরীর তত্ত্বাবধায়নে গণভোজে স্বেচ্ছাসেবী হিসেবে অংশ নেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের কয়েকশ’ নেতাকর্মী। জোহরের নামাজের পর থেকে সন্ধ্যা পর্যন্ত দুই মাজার প্রাঙ্গণে চলে এই গণভোজ। এছাড়াও বাদ জোহর হযরত শাহজালাল (রহ.) এর মাজার মসজিদে ও বাদ আছর হযরত শাহপরাণ (রহ.) এর মাজার মসজিদে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। গণভোজ অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন প্রমুখ।

এদিকে, জাতীয় শোক দিবসে সকাল থেকে জেলা প্রশাসকের কার্যালয় ও জেলা পরিষদে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বিভিন্ন রাজনৈতিক, পেশাজীবী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া প্রশাসনের বিভিন্ন দপ্তর ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আয়োজন করা হয় আলোচনা সভার। 


বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর