২২ আগস্ট, ২০২৩ ২০:৫২

ওসমানীতে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ওসমানীতে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতিতে ভোগান্তি

ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগে হাসপাতালে ভাঙচুর ও মারধরের অভিযোগে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন ইন্টার্ন চিকিৎসকরা। 

গত সোমবার রাত ৯টার দিকে ভাঙচুর ও হামলার ঘটনার পর থেকে ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতিতে যান। মঙ্গলবার হাসপাতাল কর্তৃপক্ষের সাথে বৈঠক হলেও কর্মবিরতিতে অনড় থাকেন তারা। নিজেদের নিরাপত্তা নিশ্চিতে তারা আগামীকাল বুধবার দুপুর ১২টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষকে। এই সময়ের মধ্যে দাবি পূরণ না হলে অনির্দিষ্টকালের ধর্মঘটে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা। হাসপাতালে ভাঙচুর ও মারধরের ঘটনায় পুলিশ রোগীর চার স্বজনকে আটক করেছে।

সূত্র জানায়, সোমবার রাত ৯টার দিকে হাসপাতালের ৩৫ নম্বর ওয়ার্ডে এক রোগী মারা যান। এরপর স্বজনরা ভুল চিকিৎসা ও অবহেলার অভিযোগ এনে ওয়ার্ডে ভাঙচুর করেন। ইন্টার্ন চিকিৎসকদের অভিযোগ, এসময় রোগীর স্বজনরা চিকিৎসকদের মারধর, নার্সদের হেনস্তা ও হাসপাতালের আসবাবপত্র, যন্ত্রপাতি ও ঔষধপত্র ভাঙচুর করেন। খবর পয়ে পুলিশ গিয়ে চারজনকে আটক করে।

এদিকে, এ ঘটনার পর থেকে নিজেদেরকে নিরাপত্তাহীন দাবি করে কর্মবিরতি শুরু করেন ইন্টার্ন চিকিৎসকরা। মঙ্গলবার বেলা আড়াইটার দিকে ইন্টার্ন চিকিৎসকদের সাথে বৈঠকে বসে হাসপাতাল কর্তৃপক্ষ। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভূঁইয়ার নেতৃত্বে বৈঠক চলে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। বৈঠক শেষে ইন্টার্ন চিকিৎসকরা কর্মবিরতি পালনে অনড় থাকার ঘোষণা দেন।

ইন্টার্ন চিকিৎসক পরিষদ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সাধারণ সম্পাক সীমান্ত মজুমদার জানান, ‘ইন্টার্ন চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিতকরণে বৈঠকে আলোচনা হয়েছে। বৈঠকে আগামীকাল বুধবার দুপুর ১২টার মধ্যে নিরাপত্তা নিশ্চিতের দৃশ্যমান উন্নতি হবে বলে হাসপাতালের পরিচালক আশ্বাস দিয়েছেন। যদি প্রতিশ্রুতির বাস্তবায়ন করা হয় তবে দুপুর ১২টার পর আমরা কর্মবিরতি প্রত্যাহার করব। আর প্রতিশ্রুতি বাস্তবায়ন না হলে কর্মবিরতি চলবে।’

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভূঁইয়া গণমাধ্যমকে জানান, ‘ইন্টার্ন চিকিৎসকদের নিরাপত্তা জোরদারে উদ্যোগ নেওয়া হয়েছে। তাদের নিরাপত্তা নিশ্চিত করতে যা যা করা দরকার হাসপাতাল কর্তৃপক্ষ তা করবে।’

বিডি-প্রতিদিন/বাজিত

সর্বশেষ খবর