২৩ আগস্ট, ২০২৩ ২০:৪৫

কর্মবিরতি প্রত্যাহার: কাজে ফিরেছেন ওসমানীর ইন্টার্ন চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

কর্মবিরতি প্রত্যাহার: কাজে ফিরেছেন ওসমানীর ইন্টার্ন চিকিৎসকরা

ফাইল ছবি

অবশেষে অনির্দিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহার করে কাজে ফিরেছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। বুধবার বেলা সোয়া ১টার দিকে তারা কাজে যোগ দেন। 

এর আগে, দায়িত্বপালনরত অবস্থায় রোগীর স্বজনদের হামলা, ভাঙচুরের প্রতিবাদ ও নিরাপত্তার দাবিতে গত সোমবার রাত ১০টা থেকে তারা কর্মবিরতি পালন করে আসছিলেন। 

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক সীমান্ত মজুমদার বলেন, হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের নিরাপত্তা নিশ্চিতে বিভিন্ন উদ্যোগ গ্রহণের আশ্বাস দিয়েছেন। কর্তৃপক্ষের আশ্বাসের ভিত্তিতে আমরা কর্মসূচি প্রত্যাহার করেছি।

কর্মসূচি প্রত্যাহারের পর ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, ইন্টার্ন চিকিৎসকরা তাদের কর্মসূচি প্রত্যাহার করেছেন। তাদের দাবির মধ্যে ছিল নিরাপদ কর্মক্ষেত্রের ব্যবস্থা করা। আমরা হাসপাতালে দায়িত্বরত আনসার বাহিনীর সঙ্গে কথা বলেছি। এছাড়া হাসপাতালে কর্মরতদের নিরাপত্তাব্যবস্থা আরও জোরদারের বিষয়টি নিয়ে আনসারের জেলা কমান্ডারের সঙ্গে কথা হয়েছে। কিছু অবকাঠামো ও সিস্টেম পরিবর্তনসহ বেশকিছু বিষয় নিয়ে আমরা কাজ করবো।

প্রসঙ্গত, গত সোমবার বিকেলে এক রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে স্বজনেরা হাসপাতালের ৩৫ নম্বর ওয়ার্ডে হামলা ও ভাঙচুরের পাশাপাশি দায়িত্বরত ইন্টার্ন চিকিৎসকদের হেনস্তা করেন। এর প্রতিবাদে ইন্টার্ন চিকিৎসক পরিষদ অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেয়।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর