৩১ আগস্ট, ২০২৩ ১৩:০৬

বিশ্বনাথ পৌর মেয়রের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতার মামলা

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

বিশ্বনাথ পৌর মেয়রের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতার মামলা

মুহিবুর রহমান।

সিলেটের বিশ্বনাথ পৌরসভার মেয়রের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা হয়েছে। বুধবার (৩০ আগস্ট) সিলেটের সাইবার ট্রাইব্যুনালে এই মামলা করেন বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক মো. নুরুল হক। তিনি পৌরসভার দক্ষিণ মুশুলা (জানাইয়া) গ্রামের হাজী আব্দুল আলীর ছেলে।

মামলায় পৌরসভার মেয়র মুহিবুর রহমানকে (৬৮) একক আসামি করা হয়েছে। মুহিবুর পৌর শহরের রামপাশা রোডের নতুন বাজারের মৃত কলমদর আলীর ছেলে। তবে ওই মামলায় আরও ২-৩ জনকে অজ্ঞাতনামা আসামি রাখা হয়েছে।  উপজেলা পরিষদের চেয়ারম্যান নুনু মিয়ার বিরুদ্ধে সরকারি টিউবওয়েল বাণিজ্যসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ সোস্যাল মিডিয়ায় তুলে ধরায় এ মামলা দেয়া হয়েছে। মামলাটি তদন্তপূর্বক প্রতিবেদন জমা দেওয়ার জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী আজিজুর রহমান সুমন।

মামলায় উল্লেখ করা হয়েছে- বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা নুনু মিয়া আওয়ামী লীগের রাজনীতিতে সিলেট জেলা তথা সারাদেশে একটি পরিচিত মুখ। তিনি ২০১৯ সালে অনুষ্ঠিত বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে বিপুল ভোটের মাধ্যমে চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর থেকে তিনি উপজেলার নানা উন্নয়নমূলক কর্মকাণ্ড চালিয়ে আসছেন। তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে মেয়র মুহিবুর রহমান বিভিন্ন জায়গায় নুনু মিয়ার বিরুদ্ধে নানা কুৎসা রটনা করে আসছেন। যার ধারাবহিকতায় নুনু মিয়ার বিরুদ্ধে মুহিবুর রহমান অসৎ উদ্দেশ্যে মিথ্যা, নীতিভ্রষ্ট ও মানহানিকর বক্তব্য তার ফেসবুক আইডিতে পোস্ট করে আসছেন। এছাড়াও রাষ্ট্রের উচ্চপদস্থ কর্মকর্তাদের বিরুদ্ধে তার মিথ্যা ও মানহানীকর বক্তব্যে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হচ্ছে এবং উপজেলা চেয়ারম্যান নুনু মিয়ার সম্মানহানী ও উপজেলা আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।

কথা হলে বিশ্বনাথ পৌর মেয়র মুহিবুর রহমান বলেন, মামলার বাদী নুনু মিয়া টিউবওয়েল বাণিজ্যের ভাগাভাগিতে জড়িত। আমি জনগণের পক্ষ নিয়েছি বলে মামলা হয়েছে। মামলা হোক। জনগণের কল্যাণে কাজ করতে গিয়ে হাজারটা মামলার আসামি হতেও রাজি আছি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর