৫ সেপ্টেম্বর, ২০২৩ ২০:৪০

নিরবে কাটলো সাবেক মন্ত্রী সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক, সিলেট

নিরবে কাটলো সাবেক মন্ত্রী সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকী

অনেকটা নিরবে কাটলো সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম. সাইফুর রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী। দিবসটি উপলক্ষে অন্যান্য বছর সিলেটে আলোচনা সভাসহ বিএনপি বিভিন্ন কর্মসূচি পালন করলেও এবার মিলাদ ও দোয়া মাহফিলে ছিল সীমাবদ্ধ। তবে জেলা ও মহানগরের কয়েকজন নেতা মৌলভীবাজারে সাইফুর রহমানের কবর জিয়ারতসহ পারিবারিক কর্মসূচিতে অংশ নিয়েছেন।

সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রায় প্রতিবছরই সিলেট জেলা ও মহানগর বিএনপি আলোচনা সভা, মিলাদ, দোয়া ও তবারক বিতরণের আয়োজন করে। দলীয় কর্মসূচির বাইরে কর্মসূচি পালন করে ‘সাইফুর রহমান স্মৃতি পরিষদ’। সিলেট সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ওই পরিষদের আহ্বায়ক। মূলত তিনিই এই সংগঠনের ব্যানারে বিভিন্ন কর্মসূচি পালন করতেন। এছাড়া প্রতিবছর সিলেটের শীর্ষ নেতারা সাইফুর রহমানের কবর জিয়ারতে মৌলভীবাজার তার গ্রামের বাড়ি বাহারমর্দনে যান।

এবছর কবর জিয়ারতে গেলেও বড় কোন কর্মসূচি পালন করতে পারেনি বিএনপি। জেলা ও মহানগরের শীর্ষ নেতা ছাড়াও সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ও দলের চেয়ারপার্সনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, খন্দকার আবদুল মুক্তাদিরসহ কয়েকজন নেতা কবর জিয়ারতে মৌলভীবাজার যান। তারা সাইফুর রহমানের পরিবারের উদ্যোগে আয়োজিত ‘সাইফুর রহমান স্মৃতি যাদুঘর’র ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানেও অংশ নেন।
 
এছাড়া বাদ আছর হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর