১০ সেপ্টেম্বর, ২০২৩ ১২:৫৩
হবিগঞ্জ

আদালত থেকে হাতকড়াসহ পালিয়ে যাওয়া সেই আসামি গ্রেফতার

হবিগঞ্জ প্রতিনিধি

আদালত থেকে হাতকড়াসহ পালিয়ে যাওয়া সেই আসামি গ্রেফতার

রাজু মিয়া (মাঝে)

হবিগঞ্জ আদালত প্রাঙ্গণ থেকে হাতকড়াসহ পালিয়ে যাওয়ার তিনদিন পর অবশেষে মাদক ব্যবসায়ী রাজু মিয়াকে (২৪) গ্রেফতার করেছে পুলিশ। 

রবিবার (১০ সেপ্টেম্বর) ভোরে সিলেটের কোম্পানীগঞ্জে বাংলাদেশ-ভারত সীমান্ত থেকে ভারতে পালিয়ে যাওয়ার সময় তাকে গ্রেফতার করা হয়। এর পূর্বে, শনিবার (০৯ সেপ্টেম্বর) বিকেলে রাজুর বাড়িতে তল্লাশি চালিয়ে হাতকড়াটি উদ্ধার করে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন মাধবপুর থানা সার্কেলের সহকারি পুলিশ সুপার নির্মলেন্দু চক্রবর্তী।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার দুপুরে কোর্ট হাজত থেকে একদল পুলিশ রাজু মিয়াকে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফখরুল ইসলামের আদালতে নিয়ে যান। এর আগে, পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন করে। হাজতখানা থেকে পুলিশ প্রহরায় আদালতে তোলার সময় কৌশলে হাতকড়াসহ পালিয়ে যায় রাজু। মুহুর্তের মধ্যেই আদালতপাড়ায় হইচই শুরু হয়। এরপর পুলিশ আসামি ধরতে আশপাশে তল্লাশি শুরু করে। 

গত ৩১ আগস্ট ভোরে মাধবপুর থানার হরষপুর রেল স্টেশন বাজার এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাজুকে গ্রেফতার করে র‌্যাব-৯। এসময় তার কাছ থেকে উদ্ধার করা হয় ২৬৪ বোতল ফেন্সিডিল। সে উপজেলার শিবরামপুর গ্রামের মো. চাঁন বাদশা মিয়ার পুত্র। রাজু একজন পেশাদার মাদক কারবারি। 

এদিকে, আদালত প্রাঙ্গণ থেকে আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। কমিটির রবিবার (১০ আগস্ট) তদন্ত প্রতিবেদন দেয়ার কথা রয়েছে। এছাড়াও এ ঘটনায় কোর্ট পুলিশের দায়িত্বরত কনস্টেবল মো. আকবর হোসেন বাদী হয়ে দণ্ডবিধির ২২৪ ধারায় হবিগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর