১৫ সেপ্টেম্বর, ২০২৩ ২১:১৫

জলবায়ুর ন্যায্যতার দাবিতে বরগুনায় সাইকেল শোভাযাত্রা

বরগুনা প্রতিনিধি

জলবায়ুর ন্যায্যতার দাবিতে বরগুনায় সাইকেল শোভাযাত্রা

বরগুনা শহরে জীবাশ্ম জ্বালানী মুক্ত জলবায়ু ন্যায্যতার দাবিতে সাইকেল শোভাযাত্রা এবং ডেঙ্গু নিধনে পরিচ্ছন্ন অভিযান করেছে ওয়াটারকিপারস বাংলাদেশ'র সদস্যরা।

শুক্রবার সকাল ১০টায় বরগুনা সার্কিট হাউজ মাঠ থেকে সাইকেল শোভাযাত্রা শুরু করে শহর প্রদক্ষিণ শেষে বরগুনা শহরের সবচেয়ে ডেঙ্গু প্রবন এলাকা শহীদ স্মৃতি সড়কে খেলাঘর চত্বরে গিয়ে শেষ হয়। এরপর সেখানে ডেঙ্গু নিধনে‌ শহীদ স্মৃতি সড়ক এলাকায়  প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

ওয়াটারকিপারস বাংলাদেশ এর আয়োজনে  কর্মসূচিতে অংশগ্রহণ করে বরগুনা খেলাঘর, বরগুনা জেলা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটি, বরগুনা সাইকেলিং কমিউনিটি, কলেজিয়েট মাধ্যমিক বিদ্যালয় খাজুরতলা স্কুল এন্ড কলেজ নিরালা কিডারগার্টেন এন্ড হাই স্কুল, এবং প্রকৃতি ও জীবন ক্নাব ও পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীরা।  

আয়োজনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আব্দুল হালিম, নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নূর, মিল্টন চাকমা, বরগুনা জেলা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সভাপতি অ্যাডভোকেট আনিচুর রহমান, প্রকৃতি ও জীবনের সমন্বয় চ্যানেল আইয়ের প্রতিনিধি হাসানুর রহমান ঝন্টু, খেলাঘর বরগুনা জেলা কমিটির সহ-সভাপতি জাহাঙ্গীর হোসেন সিকদার, সাগর পাড়ি খেলা করার সময় সাধারণ সম্পাদক সঞ্জীব কুমার নয়ন, নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক মনির হোসেন কামাল, বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা)'র বরগুনা জেলা সমন্বয়ক মিজানুর রহমান প্রমুখ। কর্মসূচির সমন্বয় করেন ওয়াটার কিপার বাংলাদেশ বরগুনার সমন্বয়ক মুশফিক আরিফ।

একই দাবিতে প্রেসক্লাব চত্তরে ইয়ুথনেট ফর ক্লাইমেট জাস্টিসের উদ্যোগে মানববন্ধন ও সমাবেশ করা হয়। এসময় বক্তব্য রাখেন আতিকুর রহমান সাবু, সাইদুর সিকদার, শারমিন আক্তার, মেহেদি হাসান রিদয় প্রমূখ। 

বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর