৩ অক্টোবর, ২০২৩ ১৮:১৪
ময়নাতদন্ত ছাড়া লাশ নিতে পুলিশের আপত্তি

পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধে ভোগান্তি

ময়নাতদন্ত ছাড়া দুর্ঘটনায় নিহত যাত্রীর মরদেহ নিতে পুলিশের আপত্তির প্রতিবাদে সিলেটে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পরিবহন শ্রমিকরা। মঙ্গলবার দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সিলেট-জকিগঞ্জ সড়কের গোলাপগঞ্জে অবরোধ করেন তারা।

এসময় রাস্তার উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে মারাত্মক ভোগান্তিতে পড়েন ওই সড়ক দিয়ে যাতায়াতকারী যাত্রীরা। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে অবরোধ প্রত্যাহার করে নেন শ্রমিকরা।

জানা গেছে, গত ২৫ সেপ্টেম্বর গোলাপগঞ্জ উপজেলার হেতিমগঞ্জে স্থানীয় বাঘা এলাকার এক ব্যক্তিকে ধাক্কা দেয় একটি মাইক্রোবাস চালক। চিকিৎসাধীন অবস্থায় সোমবার ওই ব্যক্তি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

গোলাপগঞ্জ মাইক্রোবাস শ্রমিক উপকমিটির সাধারণ সম্পাদক লিলু মিয়া জানান, নিহতের পরিবারের সঙ্গে শ্রমিকদের পক্ষ থেকে সমঝোতা করা হয়। পরিবার মামলা না করার ব্যাপারে শ্রমিকদের আশ্বস্ত করে। পরিবারের সদস্যরা নিহতের লাশ ময়নাতদন্ত ছাড়া দাফনের আবেদন করেন। কিন্তু গোলাপগঞ্জ থানার ওসি মো. রফিকুল ইসলাম অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বরাবর করা আবেদনে স্বাক্ষর দিতে রাজি হন না। এর প্রতিবাদে পরিবহন শ্রমিকরা সড়ক অবরোধ করেন।

দুপুর ২টার দিকে গোলাপগঞ্জ থানা পুলিশের সঙ্গে বৈঠকে বসেন স্থানীয় শ্রমিক নেতারা। বৈঠকে ময়নাতদন্ত ছাড়া মরদেহ প্রদানের ব্যাপারে পুলিশ ইতিবাচক মনোভাব প্রকাশ করায় বিকেল ৩টার দিকে শ্রমিকরা সড়ক অবরোধ প্রত্যাহার করেন।

গোলাপগঞ্জ থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, দাবি নিয়ে শ্রমিকরা সড়ক অবরোধ করেছে বিষয়টি সেরকম নয়। আমি লাশ দেওয়ার জন্য কোতোয়ালি থানায় মেইল প্রেরণ করেছি। আর লাশের পরিবারের কেউ যদি আমার কাছে না আসে, তাহলে স্বাক্ষর কীভাবে দেব। বিষয়টি সমাধান হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর