৩০ অক্টোবর, ২০২৩ ১৭:৩৮

সিলেটে পাঁচ মামলায় আসামি ৫৩৯

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে পাঁচ মামলায় আসামি ৫৩৯

সিলেটে পুলিশের সাথে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ছবি

গত রবিবার হরতালের দিন সিলেটে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় বিএনপি-জামায়াতের পাঁচ শতাধিক নেতাকর্মীকে আসামি করে পাঁচটি মামলা করা হয়েছে। এর মধ্যে তিনটি মামলার বাদী পুলিশ ও বাকি দুটি করেছেন ভুক্তভোগী সাধারণ দুজন।

পাঁচটির মধ্যে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কোতোয়ালি থানায় তিন এবং এয়ারপোর্ট, জালালাবাদ ও দক্ষিণ সুরমা থানায় একটি করে মামলা করা হয়েছে। এসব মামলায় এজাহারভুক্ত আসামি ৬৯ জন।

এদিকে, রবিবার হরতালে পিকেটিংকালে পুলিশের হাতে আটক আটজনকে এসব মামলায় গ্রেফতার দেখিয়ে গতকাল সোমবার আদালতে পাঠানো হয়েছে। তাদের মধ্যে রয়েছেন সিলেট মহানগর বিএনপির সাবেক আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকী।

সরকার পতনের এক দফা দাবিতে গত রবিবার বিএনপি-জামায়াত সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকে। হরতালে উত্তপ্ত হয় সিলেট। সকাল ৮টা থেকে দুপুরের পর পর্যন্ত বিভিন্ন স্থানে বিএনপি-জামায়াত নেতাকর্মীদের ‘অতর্কিত’ পিকেটিং চলে। বিএনপি-জামায়াত নেতাকর্মীরা বিভিন্ন স্থানে বাস, রিকশা ও লেগুনায় আগুন দেন। ভাঙচুর করেন সিএনজিচালিত অটোরিকশাসহ বিভিন্ন যানবাহন। বাদ যায়নি সাংবাদিকের মোটরসাইকেলও। দুপুর পর্যন্ত বন্দর ও জিন্দাবাজার এলাকায় পুলিশের সঙ্গে হয় দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপ। এসময় পুলিশ টিয়ারসেল, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড মেরে বিএনপি-জামায়াত নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে।

পুলিশের দাবি- বিএনপি-জামায়াত নেতাকর্মীদের হামলায় সিলেটে তাদের ৫ সদস্য আহত হয়েছেন। 

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) মো. আজবাহার আলী শেখ বলেন, ‘পুলিশের ওপর হামলা, গাড়ি ভাঙচুর ও বিশৃঙ্খলার অভিযোগে পৃথক পাঁচটি মামলায় ৫৩৯ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে এজাহারনামীয় আসামি ৬৯ জন। তাদের মধ্যে ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর