১ নভেম্বর, ২০২৩ ১৯:৪৪

সিলেটে হরতাল অবরোধে সংঘর্ষ, গাড়ি ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে হরতাল অবরোধে সংঘর্ষ, গাড়ি ভাঙচুর

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

বিএনপির ডাকা তিনদিনের টানা অবরোধের দ্বিতীয় দিন ও যুবদলের ডাকা সকাল-সন্ধ্যা হরতালে সিলেটে ছাত্রদল ও শিবিরের সাথে আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে ছাত্রদলের অন্তত ১০ জন আহত হয়েছে বলে দাবি করেছে বিএনপি। পুলিশ ৬ জনকে আটক করেছে। হরতাল ও অবরোধ চলাকালে ছাত্রদল নেতাকর্মীরা কয়েকটি গাড়ি ভাঙচুর করেছে। 

বুধবার (০১ নভেম্বর) দুপুর ১২টার দিকে বন্দরবাজাররস্থ জেল রোড মোড় থেকে ছাত্রদল ও যুবদল নেতাকর্মীরা মিছিল বের করে মহাজনপট্টি গলির মুখে গিয়ে ককটেলের বিস্ফোরণ ঘটায় ও একটি প্রাইভেটকার ভাঙচুর করে। এসময় তারা রাস্তার বিপরীতে করিম উল্লাহ মার্কেটের সামনে দাঁড়িয়ে থাকা পুলিশ সদস্যদের লক্ষ্য করেও ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ তাদেরকে নিবৃত্ত করতে ফাঁকা গুলি ছুঁড়ে। ঠিক এই সময় হকার্স মার্কেটের দিক থেকে জামায়াত-শিবির নেতাকর্মীরা ঝটিকা মিছিল বের করে ছাত্রলীগ ভেবে ছাত্রদল-যুবদলের নেতাকর্মীদের লক্ষ্য করে ককটেল ছুঁড়ে। পরে ভুল বুঝতে পেরে উভয়পক্ষ এক হয়ে বন্দরবাজার এলাকায় অবস্থান নেন। 

এদিকে, একই সময়ে বন্দরাজারস্থ মধুবন সুপার মার্কেটের সামন থেকে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা মোটরসাইকেল শোডাউন নিয়ে করিমউল্লাহ মার্কেটের সামনে আসলে ছাত্রদল-যুবদল ও শিবির নেতাকর্মীদের সাথে সংঘর্ষ বাধে। সংঘর্ষ চলাকালে একটি প্রাইভেট কার ও দুইটি মোটর সাইকেল ভাঙচুর এবং একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। সংঘর্ষ চলাকলে সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠুর নেতৃত্বে ঘটনাস্থলে আরেকটি মিছিল আসে। এরপর স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরাও সংঘর্ষে জড়ান। স্বেচ্ছাসেবক লীগের ধাওয়া খেয়ে যুবদল-ছাত্রদল ও শিবির নেতাকর্মীরা পালিয়ে যান। সংঘর্ষে ছাত্রদলের ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে সংগঠনটির পক্ষ থেকে দাবি করা হয়। সংঘর্ষের পর ৬ জনকে আটক করে পুলিশ। 

আটকের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ। তিনি বলেন- আটক ৬ জনকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। নাশকতার সাথে তাদের সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদেরকে গ্রেফতার দেখানো হবে। 

এদিকে, বেলা দুইটার দিকে নগরীর সোবহানীঘাট কাঁচাবাজারের সামনে থেকে স্বেচ্ছাসেবকদল নেতারা মিছিল বের করেন। পরে পুলিশ এসে তাদের ধাওয়া দেয়। বিকেল ৩টার দিকে সিলেট মহানগর বিএনপি মিরবক্সটুলা এলাকা থেকে মিছিল বের করে। মিছিলে নেতৃত্ব দেন মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেইন ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী। প্রায় একই সময়ে মহানগর বিএনপির সাবেক সদস্যসচিব মিফতাহ সিদ্দিকীর নেতৃত্বে বিমানবন্দর সড়কে মিছিল বের করেন বিএনপি নেতাকর্মীরা। এসময় রাস্তায় টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করেন তারা। এছাড়া সকালে সিলেট সুনামগঞ্জ সড়কে অবরোধ করেন মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতারা। এসময় সড়কে টায়ার জ্বালিয়ে তারা অবরোধ করে রাখেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর