২৪ ডিসেম্বর, ২০২৩ ১৪:৫৩
সিলেট-২ আসন

হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী মুহিবুর

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

হাইকোর্টে প্রার্থিতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী মুহিবুর

মুহিবুর রহমান

আগামী ৭ জানুয়ারির নির্বাচনে অংশ নিতে হাইকোর্টে নির্বাচন কমিশনের আদেশ চ্যালেঞ্জ করে প্রার্থিতা ফিরে পেয়েছেন সিলেট-২ আসনের স্বতন্ত্র প্রার্থী বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান। 

রবিবার (২৪ ডিসেম্বর) বিচারপতি মো. ইকবাল কবির এবং বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। এর ফলে সিলেট-২ আসনে প্রার্থীর সংখ্যা দাঁড়িয়েছে সাতজনে।

এর আগে, বিশ্বনাথ পৌরসভার মেয়র পদে বহাল থেকে প্রার্থী হওয়ায় যাচাই-বাচাইকালে তার মনোনয়ন বাতিল করেন জেলা রির্টানিং কর্মকর্তা। পরে প্রার্থীরা ফিরে পেতে ইলেকশন কমিশনে গেল ১০ ডিসেম্বর আপিল করেন তিনি। পাঁচ দিন পর এ আপিলটি খারিজ করে দেয় ইসি। এরপর প্রার্থীতা ফেরাতে হাইর্কোটের দারস্থ হন মেয়র মুহিব। গেল ২০ ডিসেম্বর রিট শুনানির ধার্য্য তারিখে রাষ্ট্রপক্ষের অ্যাটর্নি জেনারেল আমীর উদ্দিন অংশ নিয়ে রিটের বিরোধিতা করেন। পরে বিচারপতি বিশ্বজিৎ দেবনাথ ও ইকবাল করিম’র যৌথ বেঞ্চ রিটের আদেশের জন্যে আগামী ২৭ ডিসেম্বর পরবর্তী তারিখ ধার্য্য করেন। কিন্তু এর দুইদিন আগেই আজ রবিবার রিটের আদেশ দেন হাইকোর্ট।

এ বিষয়ে জানতে চাইলে স্বতন্ত্র প্রার্থী ও পৌর মেয়র মুহিবুর রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, দেশে আইনের শাসন আছে। আমি সেই মাধ্যমে আমার অধিকার ফিরে পেয়েছি। হাইকোর্টকে ধন্যবাদ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর