২৮ ডিসেম্বর, ২০২৩ ০১:২১

ইইউ প্রতিনিধি দলের সাথে সিলেট বিএনপি নেতাদের বৈঠক

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ইইউ প্রতিনিধি দলের সাথে সিলেট বিএনপি নেতাদের বৈঠক

বাংলাদেশে সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নির্বাচন বিশেষজ্ঞ দলের সঙ্গে বৈঠক করেছেন সিলেট বিএনপির নেতারা। 

বুধবার নগরীর একটি হোটেলে ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়। 

বৈঠকে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির ও আরিফুল হক চৌধুরী এবং জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ূম চৌধুরী উপস্থিত ছিলেন। ইইউ প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন রেবেকা কক্স ও শার্লোট সুয়েবেস। 

বৈঠক প্রসঙ্গে সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ূম চৌধুরী জানান, বৈঠকালে ইইউ প্রতিনিধি দলের সদস্যরা নির্বাচন ও বর্তমান রাজনৈতিক পরিস্থিতি প্রসঙ্গে জানতে চেয়েছেন। তাদেরকে দেশের বর্তমান চিত্র তুলে ধরা হয়েছে। 

আবদুল কাইয়ূম চৌধুরী বলেন, ‘আমরা ইইউ প্রতিনিধি দলকে জানিয়েছি, দেশে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম রয়েছে। মানুষের ভোটাধিকার নেই, কথা বলার অধিকার নেই। সরকার দেশের গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। ভোটের নামে সরকার ভাগভাটোয়ারার নির্বাচনের আয়োজন করেছে। এই নির্বাচনে জনগণের কোন আগ্রহ নেই। দেশের মানুষের ভোটাধিকার হরণ করে সরকার একদলীয় নির্বাচন করতে চাচ্ছে।’

কাইয়ূম চৌধুরী বলেন, ‘আমরা ইইউ প্রতিনিধি দলের কাছে বর্তমান রাজনৈতিক অবস্থা ও সরকারের নির্যাতন নিপীড়নের চিত্র তুলে ধরেছি। গণতন্ত্রকে গলাটিপে হত্যা করার সব আয়োজন করেছে সরকার। বিরোধী মতের রাজনৈতিক নেতাকর্মীদের নির্বিচারে গ্রেফতার ও নির্যাতনর করা হচ্ছে। মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। তাদেরকে জামিন দেওয়া হচ্ছে না। এসবের একমাত্র কারণ হচ্ছে ক্ষমতাসীন দল তাদের ক্ষমতা পাকাপোক্ত করতে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করতে চাচ্ছে।’

এদিকে, বিকেলে সিলেট নগরীর ধোপাদিঘীর পূর্বপাড়স্থ বাসভবনে পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. এ কে আবদুল মোমেনের সাথে সাক্ষাৎ করেন ইইউ প্রতিনিধি দল। 

বিডি-প্রতিদিন/বাজিত

সর্বশেষ খবর