২৯ ডিসেম্বর, ২০২৩ ১৫:৩২

বাংলাদেশ আফগানিস্তান নয়, দু-একটি দেশের হুমকি-ধামকিতে লাভ নেই : পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ব্যুরো :

বাংলাদেশ আফগানিস্তান নয়, দু-একটি দেশের হুমকি-ধামকিতে লাভ নেই : পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ আফগানিস্তান নয়; কাজেই  দু-একটি দেশের হুমকি-ধামকিতে কোন লাভ হবে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট -১ আসনের আওয়ামী লীগের নৌকার প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, হুমকিতে কোন লাভ হবে না। আওয়ামী লীগ গণতন্ত্র বিশ্বাস করে। অন্যদিকে বিএনপি হামলা চালিয়ে দেশের সংঘাতময় পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারা করছে।

শুক্রবার সকালে সিলেট নগরীতে নির্বাচনী প্রচারণাকালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তিনি। নগরীর উপশহর এলাকায় সমর্থকদের নিয়ে সকালে লিফলেট বিতরণের মাধ্যমে নির্বাচনি কার্যক্রম শুরু করেন ড. মোমেন। এরপর তেরো রতন ও গোটাটিকর শিল্প এলাকায় লিফলেট বিতরণ করেন ও ভোট চান তিনি।  

ড. মোমেন বলেন, ‘আওয়ামী লীগ গণতন্ত্র বিশ্বাস করে বলেই একটি অবাধ সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের জন্য ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছে।’ ‌'বিএনপির অসহযোগ আন্দোলনকে দুঃখজনক' মন্তব্য করে মোমেন বলেন, ‌‘তারা (বিএনপি) মনে করছে নির্বাচনে আসলে ভোট পাবেনা। কিন্তু বিএনপি ভুল পথে চলছে। আল্লাহ তাদের হেদায়েত দান করুক।’

এরপর তিনি দেশের অর্থনৈতিক উন্নয়নের সংক্ষিপ্ত চিত্র তুলে ধরেন। মন্ত্রী বলেন, ‘বাংলাদেশ ১৭০ মিলিয়ন মানুষের দেশ- বিশ্বের ৩৩ তম বৃহত্তম অর্থনীতির দেশ। আমরা এখন আত্মনির্ভশীল। সব দেশের সাথে আমাদের সুসম্পর্ক আছে।’
 
প্রচারণার সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ, সাংগঠনিক সম্পাদক সালেহ আহমদ সেলিম, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, এডভোকেট আফসর আহমদ, ২২ নং ওয়ার্ড কাউন্সিলর ফজলে রাব্বী চৌধুরী মাসুম, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ডা. আব্দুল ওয়াহিদসহ স্থানীয় নেতৃবৃন্দ।

বিডি-প্রতিদিন/শফিক

সর্বশেষ খবর