৭ জানুয়ারি, ২০২৪ ০৩:২৪

সিলেটে ছয় ভোটকেন্দ্রের সামনে আগুন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে ছয় ভোটকেন্দ্রের সামনে আগুন

সিলেটে ভোটকেন্দ্রের সামনে আগুন

সিলেটের অন্তত ছয়টি ভোটকেন্দ্রের সামনে অগ্নিসংযোগের পাশাপাশি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। তবে আগুনে কোনো কেন্দ্রের তেমন ক্ষতি হয়নি। শনিবার রাত ৮টার পর থেকে একের পর এক এসব ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন ও পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার সিলাম, সদর উপজেলার টুকেরবাজার, টুলটিকর এলাকা; নগরের টিবিগেট, ইলেকট্রিক সাপ্লাই এলাকাসহ অন্তত ছয়টি স্থানের ভোটকেন্দ্রের সামনে অগ্নিসংযোগের পাশাপাশি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার মো. আজবাহার আলী শেখ বলেন, সিলেট নগর ও সদর উপজেলার কয়েকটি স্থানে ভোটকেন্দ্রের সামনে অগ্নিসংযোগ ও বিস্ফোরণ ঘটিয়ে নাশকতা সৃষ্টির অপচেষ্টা করছে দুর্বৃত্তরা। তবে সেসব মোকাবিলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া নজরদারি আছে।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, ভোটকেন্দ্রগুলোর সামনে হঠাৎ করে দুর্বৃত্তরা এসে টায়ার, কাঠ কিংবা বিভিন্নভাবে আগুন ধরিয়ে দেওয়ার পাশাপাশি একাধিক ককটেলের বিস্ফোরণ ঘটায়। এতে আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সিলেটের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক গণমাধ্যমকে জানান, সিলেট সদর উপজেলার সিরাজুল ইসলাম আলিম মাদ্রাসা ও হাজী আবদুস সাত্তার উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রের সামনে টায়ার জ্বালিয়ে দুর্বৃত্তরা আগুন দেওয়ার চেষ্টা করে। তবে এতে ভোটকেন্দ্রের কোনো ক্ষতি হয়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জেলাজুড়ে কড়া নজরদারি রাখছে। শান্তিপূর্ণভাবে ভোট শেষ করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর