৭ জানুয়ারি, ২০২৪ ১২:৫৫

ভোটকেন্দ্রে বিশৃঙ্খলার চেষ্টা, পুলিশের সাউন্ড গ্রেনেড নিক্ষেপ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ভোটকেন্দ্রে বিশৃঙ্খলার চেষ্টা, পুলিশের সাউন্ড গ্রেনেড নিক্ষেপ

সিলেট-১ আসনে (সিটি করপোরেশন ও সদর উপজেলা) পাঠানটুলা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে বিশৃঙ্খলার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। পরে সাউন্ড গ্রেনেডের বিস্ফোরণ ও ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে পুলিশ। রবিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ জানান, ১০০ থেকে ১২০ জন দুর্বৃত্ত পাঠানটুলা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বিশৃঙ্খলার চেষ্টা করে। পুলিশ তাদের ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। তাদের গ্রেফতারে অভিযান চলছে।

সিলেটের ৬টি আসনে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা ছিল ৩৫ জন। তবে ৩ জানুয়ারি সিলেট-৫ আসনে জাতীয় পার্টির প্রার্থী সাব্বির আহমদ নির্বাচন থেকে সরে দাঁড়ানো এবং সিলেট-৩ আসনে ইসলামী ঐক্যজোট মনোনীত প্রার্থী ক্বারি মাওলানা মইনুল ইসলাম আশরাফী জাতীয় পার্টির প্রার্থীকে সমর্থন দেওয়ায় লড়াইয়ের তালিকায় নাম অবশিষ্ট আছে ৩৩ জন।

এবারের সংসদ নির্বাচনে সিলেটের ছয়টি আসনে মোট ২৭ লাখ ১৫ হাজার ৩৩১ ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ১৩ লাখ ৯২ হাজার ৩৯৫ ও মহিলা ভোটার রয়েছেন ১৩ লাখ ২২ হাজার ৯২৬ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১০ জন। ভোটকেন্দ্র রয়েছে এক হাজার ১৩টি ও ভোট কক্ষ রয়েছে ৬ হাজার ছয়টি।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর