৫ ফেব্রুয়ারি, ২০২৪ ১৯:৫০

আগাম জামিন পেলেন সিলেট বিএনপির ৫০ নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক, সিলেট

আগাম জামিন পেলেন সিলেট বিএনপির ৫০ নেতাকর্মী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে দায়ের হওয়া বিভিন্ন ‘রাজনৈতিক মামলা’ থেকে হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন সিলেটের বিএনপির অন্তত ৫০ নেতাকর্মী।

বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি ফাহমিদা কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার তাদের ছয় সপ্তাহের জন্য অন্তর্বর্তীকালীন জামিন আবেদন মঞ্জুর করেন।

সিলেট মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক রেজাউল হাসান কয়েস লোদী বিষয়টি নিশ্চিত করে জানান, গত বছরের ২৮ অক্টোবর থেকে সরকারের পদত্যাগ দাবিতে বিএনপি চলমান একদফা আন্দোলনে সিলেট নগরীর বিভিন্ন থানায় দায়ের করা মামলায় সিলেট মহানগরের ৫০ জন নেতাকর্মীদের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট। জামিনের আদেশে আগামী ৬ সপ্তাহের মধ্যে তাদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। আমাদের প্রধান আইনজীবীর দায়িত্বে ছিলেন ব্যারিস্টার কামরুজ্জামান সেলিম।

জামিনপ্রাপ্তদের মধ্যে রয়েছেন- সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক রেজাউল হাসান কয়েস লোদী, সৈয়দ মঈন উদ্দিন সোহেল, মহানগর বিএনপির সাবেক প্রচার সম্পাদক শামীম মজুমদার, আহ্বায়ক কমিটির সাবেক সদস্য নজীবুর রহমান নজীব, হুমায়ন আহমেদ মাসুকসহ যুবদল, স্বেচ্ছাসবক দল ও ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।

বিডি প্রতিদিন/আরাফাত

সর্বশেষ খবর