২১ ফেব্রুয়ারি, ২০২৪ ২২:৪৫

বিশ্বনাথে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

বিশ্বনাথে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদা ও নানা আয়োজনে সিলেটের বিশ্বনাথে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা উদযাপিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল বুধবার একুশের প্রথম প্রহরে শহীদ মিনার ও বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা ও সকল মসজিদ, মন্দিরে ভাষা শহীদদের স্মৃতির উদ্দেশ্যে প্রার্থনা।

মহান ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে উপজেলা পরিষদ প্রাঙ্গণে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা আক্তার। পরে পর্যায়ক্রমে উপজেলা পরিষদ, বিশ্বনাথ পুলিশ স্টেশন, উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ও পল্লীবিদ্যুৎ বিশ্বনাথ জোনাল অফিস, বিশ্বনাথ প্রেসক্লাব, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়ন ও আনসার ভিডিপি পুষ্পমাল্য অর্পণ করে। এ সময় উপজেলার সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তা-কর্মচারী, পুলিশ, আনসার ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। 

পরে একুশের দ্বিতীয় প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, বিশ্বনাথ মডেল প্রেস ক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

সকাল ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয় শহীদ দিবসের আলোচনা সভা। উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা আক্তারের সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) মো. সম্রাট হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য দেন বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইনচার্জ রমা প্রসাদ চক্রবর্তী, কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়, উপজেলা প্রকৌশলী আবু সাইদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুর রাজ্জাক, সাংবাদিক কামাল মুন্না প্রমুখ। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর