২৮ ফেব্রুয়ারি, ২০২৪ ২১:২৭

সিলেটে পরিবহন ধর্মঘটে দিনভর ভোগান্তি, বিকালে প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে পরিবহন ধর্মঘটে দিনভর ভোগান্তি, বিকালে প্রত্যাহার

অনেকে পিকআপে করে গন্তব্যে ছোটেন

সিলেটে দিনভর ভোগান্তি শেষে অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করেছে পরিবহন শ্রমিকরা। ফিলিং স্টেশনে চাহিদা অনুযায়ী গ্যাস সরবরাহ, সিএনজি অটোরিকশার বিরুদ্ধে মামলা দেওয়া বন্ধসহ পাঁচ দফা দাবিতে বুধবার সকাল থেকে এই ধর্মঘটের ডাক দিয়েছিল সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ।

দিনভর ভোগান্তির পর বিকাল ৫টার দিকে জেলা প্রশাসন, সিটি করপোরেশনের মেয়র ও পরিবহন শ্রমিক নেতাদের ত্রিপক্ষীয় বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়।

বৈঠকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। ওই কমিটি পরিবহন শ্রমিকদের যৌক্তিক দাবিগুলো সমাধানে কাজ করবেন। বৈঠক থেকে আগামী রমজান মাস পর্যন্ত ফিলিং স্টেশনে প্রয়োজন মাফিক গ্যাস সরবরাহ করা এবং রমজানের পর গ্যাসের লিমিট বাড়ানোর জন্য সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী উদ্যোগ নেওয়ার সিদ্ধান্ত হয়। 

এদিকে ধর্মঘট চলাকালে সকালে এসএসসি ও সমমান পরীক্ষার্থী এবং বিভিন্ন কলেজের শিক্ষার্থীদের পুলিশের ভ্যান গাড়িতে কেন্দ্রে পৌঁছে দিতে দেখা যায়। এছাড়া অফিস আদালতে যেতে ভোগান্তি পোহাতে হয়েছে সাধারণ মানুষকে।

ধর্মঘটের কারণে জেলায় জেলায় চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। অনেকেই ব্যাগ-লাগেজ নিয়ে বাস স্টেশনে গিয়ে গাড়ি না পেয়ে হতাশ হয়ে বাড়ি ফেরেন। কেউ কেউ পিকআপ, মাইক্রোবাস, অটোরিকশা, থ্রি-হুইলারসহ বিভিন্ন ছোট যানবাহনে গন্তব্যে যান। তবে এক্ষেত্রে তাদের গুণতে হয়েছে কয়েকগুণ বেশি ভাড়া। 

সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আলী আকবর রাজন জানান, সিলেটে বর্তমানে গ্যাসের তীব্র সংকট চলছে। প্রতিদিন বিভিন্ন ফিলিং স্টেশনে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও গ্যাস পাচ্ছে না পরিবহন শ্রমিকরা। গ্যাস সংকট সমাধানের লক্ষ্যে সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, স্থানীয় মন্ত্রী ও এমপিদের কাছে বার বার ধর্ণা দিয়েও সমাধান মিলছে না। তাই গ্যাস সংকট নিরসনসহ পাঁচ দফা দাবিতে আমরা অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছিলাম। জেলা প্রশাসনের সাথে বৈঠকের পর সমস্যা সমাধানের আশ্বাস পেয়ে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর