৭ মার্চ, ২০২৪ ২০:৩৫

সিলেটে নর্দমা থেকে নবজাতক উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে নর্দমা থেকে নবজাতক উদ্ধার

প্রতীকী ছবি

সিলেট মহানগরের ১৮নং ওয়ার্ড এলাকার একটি নর্দমায় পড়ে ছিল এক নবজাতক। একদল কুকুর শিশুটিকে নর্দমা থেকে রাস্তায় নিয়ে আসলে তা স্থানীয়দের চোখে পড়ে। স্থানীয় এক নারী শিশুটিকে রাস্তা থেকে উদ্ধার করেন। পরে সিলেট সিটি কর্পোরেশনের ১৮নং ওয়ার্ডের কাউন্সিলর এ বি এম জিল্লুর রহমানকে বিষয়টি জানানো হলে তার তত্ত্বাবধানে শিশুটিকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে যান ওই নারী।

বৃহস্পতিবার সিলেট মহানগরের ঝর্ণাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানান, ঝর্ণাপাড়া এলাকার একটি নর্দমা থেকে একদল কুকুর সেই শিশুটিকে রাস্তায় নিয়ে আসলে আমাদের চোখে পড়ে। স্থানীয় এক নারী শিশুটিকে রাস্তা থেকে উদ্ধার করে স্থানীয় কাউন্সিলরের তত্বাবধানে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শিশুটির হাত-পা, পিঠ ও গলায় বেশ কিছু ক্ষত চিহ্ন রয়েছে। এমনকি নাড়িও কাঁটা হয়নি বলে জানান স্থানীয়রা।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সৌমিত্র চক্রবর্ত্তী জানান, একদিন বয়সী শিশুটিকে সকালে এক নারী কাউন্সিলরের তত্বাবধানে ওসমানীতে ভর্তি করেন। শিশুর শরীরের বেশ কিছু ক্ষত রয়েছে। ধারণা করা হচ্ছে, কুকুরে কামড়ে এসব ক্ষত হয়েছে। আমরা তাকে পর্যবেক্ষণ করছি। তবে শিশুটি শঙ্কামুক্ত নয়।

বিডি প্রতিদিন/আরাফাত

সর্বশেষ খবর