১৪ মার্চ, ২০২৪ ১৯:৩৬

সিলেটে বিএনপি সভাপতির জামিন, ছাত্রদলের সেক্রেটারি জেলে

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে বিএনপি সভাপতির জামিন, ছাত্রদলের সেক্রেটারি জেলে

সরকার বিরোধী আন্দোলন করতে গিয়ে বিভিন্ন থানায় দায়ের হওয়া মামলায় বৃহস্পতিবার সিলেটে বিএনপি ও অঙ্গ সংগঠনের অন্তত ২১ জন নেতাকর্মী আদালতে আত্মসর্পন করেছেন। এর মধ্যে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার ছাড়া বাকি সবার জামিন হয়েছে। 

দিনারের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক। 

জামিনপ্রাপ্তদের মধ্যে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সহসভাপতি রেজাউল হাসান কয়েস লোদীও রয়েছেন। দেশের বাইরে না যাওয়ার শর্তে এই দুইনেতাকে জামিন দিয়েছেন আদালত। আত্মসমর্পনকৃত সকল নেতাকর্মী আগে উচ্চ আদালত থেকে অন্তর্বতীকালীন জামিনে ছিলেন।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী জানান, গত বছরের নভেম্বরে দায়ের করা ওসমানীনগরের একটি রাজনৈতিক মামলায় উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিনে ছিলেন জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার। বৃহস্পতিবার দিনারসহ ১৬ নেতাকর্মী জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত দিনারের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এদিকে, উচ্চ আদালত থেকে জামিন নেওয়া মহানগর বিএনপির পাঁচ নেতা বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পনের পর জামিন পেয়েছেন। অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক নূরে আলম ভূইয়া তাদের জামিন আবেদন মঞ্জুর করেন। জামিনপ্রাপ্তদের মধ্যে রয়েছেন মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও  সহ সভাপতি রেজাউল হাসান কয়েস লোদী। দেশের বাইরে না যাওয়ার শর্তস্বাপেক্ষে আদালত তাদেরকে জামিন দেন।

রেজাউল হাসান কয়েস লোদী জানান, বৃহস্পতিবার মহানগর সভাপতি নাসিম হোসাইনসহ ৫ নেতাকর্মী নিম্ন আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানান। আদালত সবার জামিন মঞ্জুর করেছেন। তবে সভাপতি নাসিম হোসাইন ও তাকে দেশের বাইরে না যাওয়ার শর্তে জামিন দিয়েছেন আদালত।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর