২৮ মার্চ, ২০২৪ ২৩:০২

ওসমানী হাসপাতালে কাজে ফিরছেন ইন্টার্ন চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ওসমানী হাসপাতালে কাজে ফিরছেন ইন্টার্ন চিকিৎসকরা

ফাইল ছবি

পাঁচ দিন পর কর্মবিরতি প্রত্যাহার হওয়ায় কাজে ফিরতে শুরু করেছেন সিলেটের ইন্টার্ন চিকিৎসকরা। বৃহস্পতিবার (২৯ মার্চ) সন্ধ্যা থেকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা কাজে যোগদান শুরু করেছেন বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূইয়া। 

এর আগে, বেতন-ভাতা বাড়ানোর দাবিতে গেল পাঁচদিন ধরে সারাদেশের ইন্টার্ণ চিকিৎসকরা কর্মবিরতি পালন করে আসছিলেন।

এদিকে, ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির কারণে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতারের মিডলেভেল ও বিশেষজ্ঞ চিকিৎসকদের কাজের উপর চাপ পড়ে। রোগীদের সেবা নিশ্চিতে চিকিৎসকরা নির্ধারিত সময়ের চেয়ে বেশি দায়িত্ব পালন করতে হয়। 

ওসমানী হাসপাতালের সহকারী রেজিস্ট্রার তোফায়েল আহমদ জানান, ইন্টার্নরা কর্মবিরতি পালন করায় মাত্র দুইজন চিকিৎসক মিলে তিনি তার ইউনিটের রোগীদের চিকিৎসা সেবা দিতে হয়েছে। এতে নির্ধারিত সময়ের প্রায় দ্বিগুণ সময় ডিউটি করতে হচ্ছে। 

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূইয়া জানান, বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে ইন্টার্নরা সারাদেশে কর্মবিরতি পালন করছিলেন। বৃহস্পতিবার সন্ধ্যায় সারাদেশে কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে। এরপর থেকে ওসমানী হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা কাজে ফিরতে শুরু করেছেন। আশা করা যাচ্ছে শুক্রবার (২৯ মার্চ) সবাই কাজে যোগ দেবেন।

প্রসঙ্গত, ইন্টার্ন চিকিৎসকরা বর্তমানে প্রায় ১৫ হাজার টাকা ভাতা পান। বেতন-ভাতা বৃদ্ধি করে ৩০ হাজারে উন্নিত করার দাবিতে সারাদেশে তারা কর্মবিরতি ঘোষণা করেন। ইন্টার্ন চিকিৎসকদের পাশাপাশি ভাতা বৃদ্ধির দাবিতে কর্মবিরতি শুরু করেন স্নাতকোত্তর পর্যায়ের চিকিৎসকেরাও। তারা ভাতা ২৫ হাজার থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকার দাবি জানান। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর