১ মে, ২০২৪ ১৯:১১

মে দিবসে খোলা রাখায় রেস্টুরেন্টে হামলা-ভাঙচুরের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

মে দিবসে খোলা রাখায় রেস্টুরেন্টে হামলা-ভাঙচুরের অভিযোগ

মে দিবসে খোলা রাখায় সিলেট মহানগরীর কয়েকটি রেস্টুরেন্টে হোটেল শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা হামলা ও ভাঙচুর করেছে বলে অভিযোগ উঠেছে। হামলায় রেস্টুরেন্ট মালিকসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। 

বুধবার বেলা ১টার দিকে দক্ষিণ সুরমার কদমতলীতে শ্রমিকরা এই হামলা ও ভাঙচুর চালায়। এ সময় রেস্টুরেন্টের ক্যাশ বাক্স থেকে টাকা লুটেরও অভিযোগ করেছেন রেস্টুরেন্ট মালিকরা। 

পুলিশের দাবি, হোটেল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদকের নেতৃত্বে এই হামলা হয়েছে। 

কদমতলীর নিউ পাঞ্জাখানা রেস্টুরেন্টের মালিক ও দক্ষিণ সুরমা হোটেল মালিক সমিতির কোষাধ্যক্ষ আবদুল মালিক লস্কর জানান, মে দিবসে হোটেল মালিক সমিতির র‌্যালি ও সমাবেশ শেষে হোটেল শ্রমিক ইউনিয়নের নেতাকর্মী নামধারী ১০-১৫ জন হামলা ও ভাঙচুর চালান। তারা রেস্টুরেন্টের অন্তত ১০ জন কর্মকর্তা কর্মচারীকে আহত করে। এ সময় রেস্টুরেন্টের ক্যাশে রক্ষিত প্রায় ৫ লাখ টাকা লুট করে তারা। 

এদিকে, দুপুর সাড়ে ১২টার দিকে ধোপাদীঘিরপাড় দিল্লি রেস্টুরেন্টের পাশে ছোট্ট একটি রেস্টুরেন্টে কয়েকজন শ্রমিক নেতাকর্মী হামলা ও ভাঙচুর চালায়। 

এ বিষয়ে দক্ষিণ সুরমা থানার ওসি মো. ইয়ারদৌস হাসান জানান, মে দিবসে হোটেল খোলা রাখার জন্য দক্ষিণ সুরমা হোটেল শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদকের নেতৃত্বে এই হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে। হামলার সাথে সম্পৃক্তদের চিহ্নিত করার কাজ চলছে। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর