৬ মে, ২০২৪ ২০:১৯
কিশোর গ্যাংয়ের চার সদস্যের স্বীকারোক্তি

গালিগালাজ নিয়ে বিরোধ, প্রতিশোধ নিতে খুন

নিজস্ব প্রতিবেদক, সিলেট

গালিগালাজ নিয়ে বিরোধ, প্রতিশোধ নিতে খুন

এলাকায় দাপট নিয়ে ফোনে গালিগালাজ থেকে বিরোধের সূত্রপাত। এর জের ধরে মারধর। পরে মারধরের প্রতিশোধ নিতে পরিকল্পিতভাবে ছুরিকাঘাতে খুন করা হয় সিলেট মহানগরীর ছড়ারপাড়ের বাসিন্দা কিশোর মো. আলীকে (১৭)। হত্যাকাণ্ডে অংশ নেওয়া সকল স্থানীয় কিশোর গ্যাংয়ের সদস্য। 

গ্রেফতারের পর গত রবিবার সন্ধ্যায় আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে মো. আলী হত্যাকাণ্ডের ঘটনায় জড়িত কিশোর গ্যাংয়ের চার সদস্য। সিলেট মহানগর অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আবদুল মোমেনের আদালতে জবানবন্দি গ্রহণ শেষে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়েছে। 

নিহত মো. আলী কিশোরগঞ্জ জেলার বাজিতপুরের নূর আলীর ছেলে। পরিবারের সঙ্গে সে সিলেট নগরীর ছড়ারপাড়ের একটি কলোনিতে বসবাস করতো।

আদালতে স্বীকারোক্তি দেওয়া আসামীরা হলেন- সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার জামলাবাজ গ্রামের চাঁন মিয়ার ছেলে ফরহাদ মিয়া (২০), কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার মজলিশপুর গ্রামের নজরুল ইসলামের ছেল নূরনবী নুনু (১৯) ও একই থানার নোয়াহাটা গ্রামের নুর জামাল মিয়ার ছেলে রাহিম আহমদ (১৯) এবং হবিগঞ্জ জেলার বানিয়াচং থানার বগি গ্রামের জাকারিয়া মিয়ার ছেলে সাকিব আহমদ (১৯)। তাদের সবাই বর্তমানে ছড়ারপারের বিভিন্ন কলোনিতে থাকেন। 

আদালতের বরাত দিয়ে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার মো. সাইফুল ইসলাম জানান, চার আসামীর মধ্যে ফরহাদ জানিয়েছে সে নিজে মো. আলীকে ছুরিকাঘাত করেছে। সে জানায়, কিছু দিন আগে ফরহাদের এক বন্ধুকে মো. আলী ফোন করে গালিগালাজ করে। এ নিয়ে আলীর সঙ্গে ফরহাদের বাগবিতণ্ডা হয়। এর জের ধরে স্থানীয় কিশোর গ্যাংয়ের দুটি গ্রুপে দ্বন্দ্ব দেখা দেয়। এরই মধ্যে মো. আলী কয়েকজন সঙ্গী নিয়ে ফরহাদকে মারধর করে। এরপর থেকে প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা নেয় ফরহাদ। গত শুক্রবার সন্ধ্যায় জন্মদিনের কেক কাটার কথা বলে আলীর ৩ বন্ধুকে দিয়ে তাকে ডেকে নেয় ফরহাদ। এরপর ছুরিকাঘাত করে খুন করা হয় তাকে। 

এ ঘটনায় মো. আলীর মা সফিনা খাতুন বাদি হয়ে ফরহাদকে প্রধান আসামি করে ১১ জনের নামোল্লেখসহ অজ্ঞাত আরও ৪-৫ জনকে আসামি করে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন। গত শনিবার দিবাগত রাতে হবিগঞ্জের বানিয়াচং থেকে তাদেরকে গ্রেফতার করে পুলিশ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর