৭ মে, ২০২৪ ০৬:৩৪

কেন্দ্র বিড়ম্বনায় ভোট বিমুখ দুই গ্রামের মানুষ

সাইফুল ইসলাম বেগ, বিশ্বনাথ (সিলেট) :

কেন্দ্র বিড়ম্বনায় ভোট বিমুখ দুই গ্রামের মানুষ

অনুষ্ঠেয় সিলেটের বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্র নিয়ে বিড়ম্বনায় পড়েছেন দুই গ্রামের মানুষ। স্থানীয় নির্বাচন অফিসের উদাসীনতায় কেন্দ্র অদল-বদল হওয়ায় চরম বেকায়দায় পড়েছেন তারা। এতে তাদের ভোটাধিকার প্রয়োগ নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা। এ ঘটনায় ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন ভোটাররা। নির্বাচন সংশ্লিষ্টরা বলছেন, গ্রাম দু'টি একই নামের হওয়ায় এ জটিলতার সৃষ্টি হয়েছে।

জানা যায়, ‘গঙ্গাধরপুর’ নামে বিশ্বনাথ পৌর শহরের ৮ নাম্বার ওয়ার্ডে একটি ও ৫ নাম্বার ওয়ার্ডে একই নামে আরেকটি গ্রাম রয়েছে। প্রথম গ্রামটির ভোটারদের স্থায়ী ভোটকেন্দ্র হলো শ্রীধরপুুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং অপরটির দুর্যাকাপন সরকারি বিদ্যালয়ে। উভয়টির দূরত্ব ৯ কিলোমিটার প্রায়। কিন্তু গেল পৌরসভা ও জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে হঠাৎই উভয় গ্রামের কেন্দ্র অদল-বদল হয়। নির্বাচন অফিসের তালিকানুযায়ী ৮ নাম্বার ওয়ার্ডের গঙ্গাধরপুর গ্রামের ভোট কেন্দ্র নির্ধারণ করা হয় দুর্যাকাপন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও অপর দিকে ৫ নাম্বার ওয়ার্ডের গঙ্গাধরপুর গ্রামের ভোট কেন্দ্র করা হয় শ্রীধরপুুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

এ নিয়ে ভোটার সুহেল আহমদ জানান, কেন্দ্র পরিবর্তন হওয়ায় ভোটের আমেজ হারিয়েছি আমরা। ভোটাধিকার প্রয়োগ করতে হলে আমাদের উভয় গ্রামের ভোটারদের ৯ কিলোমিটার পথ পাড়ি দিতে হবে। এর আগে পৌরসভা ও জাতীয় সংসদ নির্বাচনেও একই সমস্যায় পড়ি আমরা। পরে সংশ্লিষ্টদের কাছে সুুরাহা চেয়ে কোন প্রতিকার পাইনি আমরা।  

এ বিষয়ে সিলেট জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান বলেন, বিষয়টি সমাধানের আপ্রাণ চেষ্ঠা অব্যাহত আছে।  

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর