৮ মে, ২০২৪ ২২:১৭

সিলেটে তিনটিতে আওয়ামী লীগ নেতা জয়ী, একটিতে এগিয়ে বিএনপি

নিজস্ব প্রতিবেদক, সিলেট :

সিলেটে তিনটিতে আওয়ামী লীগ নেতা জয়ী, একটিতে এগিয়ে বিএনপি

সুজাত আলী রফিক, মঞ্জুর কাদির শাফি ও বদরুল ইসলাম

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে বুধবার সিলেটের চারটি উপজেলায় ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। চেয়ারম্যান পদে নির্বাচনে চারটির মধ্যে তিনটিতে আওয়ামী লীগ নেতারা বিজয়ী হয়েছেন। আর একটিতে এগিয়ে রয়েছেন বিএনপি নেতা। বিভিন্ন প্রার্থীর কাছ থেকে এই ফলাফল পাওয়া গেছে।

সিলেট সদর উপজেলায় কাপ পিরিচ প্রতীকে ২৩ হাজার ২৬৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একই দলের নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান শামসুল ইসলাম টুনু আনারস প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ৮৬৩ ভোট। এই উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থীর মধ্যে ৪ জন আওয়ামী লীগের ও দু’জন স্বতন্ত্র প্রার্থী ছিলেন। 

দক্ষিণ সুরমা উপজেলায় টেলিফোন প্রতীকে ২১ হাজার ৭৬৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ৯৮৮ ভোট। এই উপজেলায় ৫ জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ৪ জন আওয়ামী লীগ ও একজন স্বতন্ত্র।

গোলাপগঞ্জ উপজেলায় দোয়াত কলম প্রতীকে ৩৭ হাজার ৭৮৯ ভোট পেয়ে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ব্রাজিল যুবলীগের সভাপতি আবু সুফিয়ান উজ্জ্বল আনারস প্রতীকে ২৯ হাজার ১৭ ভোট ও জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য শাহিদুর রাহমান জাবেদ ঘোড়া প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৪১৩ ভোট।

বিশ্বনাথ উপজেলায় চেয়ারম্যান পদে এগিয়ে রয়েছেন বিএনপি নেতা (বহিষ্কৃত) সুহেল আহমদ চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ। 

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর