১৬ মে, ২০২৪ ২০:৫০

তীব্র গরমে যুবকের মৃত্যু, দাবি পরিবারের

নিজস্ব প্রতিবেদক, সিলেট

তীব্র গরমে যুবকের মৃত্যু, দাবি পরিবারের

প্রতীকী ছবি

সিলেটে তীব্র গরমে মাথা ঘুরে পড়ে গিয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মহানগরের জিন্দাবাজারস্থ একটি শপিং মলের সামনে এ ঘটনা ঘটে।

মৃত মো. শফিকুল ইসলাম (৩৫) মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার নযাগ্রামের আবু আহমেদের ছেলে। তিনি ব্যবসায়ীক কাজে সিলেটে বসবাস করতেন।

প্রত্যক্ষদর্শী ও শফিকুলের পারিবারিক সূত্র জানায়, তিনি দুপুর ১২টার দিকে জিন্দাবাজারস্থ শপিং মল ‘সিটি সেন্টার’র সামনে ফুটপাতে মাথা ঘুরে পড়ে যান। এ সময় শপিং মলের নিরাপত্তাকর্মী ও পথচারীরা তাকে সিটি সেন্টারের সামনের খালি জায়গায় নিয়ে যান এবং পানি পান করান । খবর পেয়ে শফিকুলের এক স্বজন দ্রুত ঘটনাস্থলে চলে আসেন এবং তাকে পার্শ্ববর্তী সিলেট ডা. শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে নিয়ে যান। তবে সেখানে যাওয়ার আগেই শফিকুল মৃত্যুবরণ করেন।

পরিবারের সদস্য ও প্রত্যক্ষদর্শীদের ধারণা, হিটস্ট্রোকে শফিকুলের মৃত্যু হয়েছে।

তবে বিষয়টি নিশ্চিত নয় জানিয়ে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ওই যুবককে আমাদের কাছে মৃত অবস্থায়ই নিয়ে আসা হয়। আমরা পরীক্ষা করে মৃত পেয়েছি। তবে মৃত্যুর কারণ আমরা খতিয়ে দেখিনি।

প্রসঙ্গত, সিলেটে গত তিন দিন ধরে ধারাবাহিকভাবে বাড়ছে তাপমাত্রা। সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজীব হোসাইন জানান, বৃহস্পতিবার বিকাল ৩ টায়  সিলেটে রেকর্ডকৃত তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস যা এই বছরের মধ্যে সর্বোচ্চ। এর আগের দিন তাপমাত্রা ছিল ৩৬ ও তার আগের দিন ছিল ৩৫ ডিগ্রি সেলসিয়াস।

বিডিপ্রতিদিন/কবিরুল

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর