২৮ মে, ২০২৪ ২১:১৭

রিমালের প্রভাবে সিলেটে বিদ্যুৎ বিপর্যয়, জলাবদ্ধতা

নিজস্ব প্রতিবেদক, সিলেট:

রিমালের প্রভাবে সিলেটে বিদ্যুৎ বিপর্যয়, জলাবদ্ধতা

সিলেটের রিমালের প্রভাবে সোমবার থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত ছিল। ভারি বর্ষণের কারণে নগরীর কোন কোন স্থানে জলাবদ্ধতা দেখা দেয়। এছাড়া ঝড়ের কারণে জেলার বিভিন্ন স্থানে সঞ্চালন লাইনে গাছপাড়া পড়ে বিদ্যুৎ বিপর্যয় দেখা দেয়। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত পুরো জেলায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়নি। 

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে সোমবার সন্ধ্যা থেকে ভারি বর্ষণ ও ঝড়ো হাওয়া বইতে থাকে। ঝড়ো বৃষ্টির কারণে সোমবার সন্ধ্যা থেকে বিদ্যুৎ বিপর্যয় দেখা দেয়। মহানগরসহ জেলার প্রায় সকল উপজেলার লোকজন এই বিপর্যয়ের শিকার হন। কোথাও কোথাও ঝড়ে সঞ্চালন লাইনে গাছপাড়া পড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এরকম অবস্থা বেশি ছিল মহানগরীর বাইরে। পল্লীবিদ্যুতের আওতাধীন বেশিরভাগ এলাকা গত সোমবার সন্ধ্যা থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। মঙ্গলবার সকাল থেকে বিদ্যুৎ বিভাগের কর্মীরা কাজ শুরু করলেও সন্ধ্যা পর্যন্ত বিদ্যুৎ ব্যবস্থা পুরোপুরি স্বাভাবিক হয়নি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। 

এছাড়া মহানগরীতেও সোমবার সন্ধ্যা থেকে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থায় ক্রুটি দেখা দেয়। ফলে ঘন ঘন বিদ্যুৎ আসা-যাওয়া করতে থাকে। দীর্ঘসময় বিদ্যুৎ না থাকায় মোবাইল ফোনের নেটওয়ার্কেও ক্রুটি দেখা দেয়। ফলে নেটওয়ার্ক বিড়ম্বনায় পড়েন সিলেটের মানুষ। সমস্যা কাটিয়ে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতে বিদ্যুৎ বিভাগ কাজ করছে বলে জানিয়েছেন সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আবদুল কাদির। 

এদিকে, ভারি বর্ষনের কারণে মহানগরীর মেজরটিলা ও ইসলামপুর এলাকায় জলাবদ্ধতা দেখা দেয়। অনেকের বাসাবাড়ি ও দোকানপাটে পানি ওঠার খবর পাওয়া গেছে। টানা বৃষ্টিপাত, বিদ্যুৎহীন অবস্থা ও জলাবদ্ধতা -সবমিলিয়ে মারাত্মক দুর্ভোগ পোহাতে হয় ওই এলাকার লোকজনকে। 

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর