৫ জুন, ২০২৪ ১০:৫৪

সিলেটে উপজেলা নির্বাচন, নৌকায় করে ভোট দিতে আসছেন হাজারো মানুষ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে উপজেলা নির্বাচন, নৌকায় করে ভোট দিতে আসছেন হাজারো মানুষ

সিলেটের জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলায় চলছে ভোটগ্রহণ। আজ বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল থেকে ভোটার উপস্থিতি কম দেখা যাচ্ছে। পুরুষ ভোটারদের চেয়ে নারী ভোটারদের সংখ্যা বেশি। এছাড়া এসব এলাকায় পানিবন্দী হাজারো মানুষ নৌকাযোগে আসছেন ভোট দেওয়ার জন্য। 

নির্বাচন কমিশন সূত্র জানায়, কানাইঘাট উপজেলায় ২ লাখ ৮ হাজার ৯৯৯ জন ভোটারের মধ্যে ১ লাখ ১২ হাজার ১১৫ জন পুরুষ ও ১ লাখ ৬ হাজার ৭৮৪ জন নারী। জকিগঞ্জে ১ লাখ ৯১ হাজার ৫১৩ জন ভোটারের মধ্যে ৯৯ হাজার ২২৫ জন পুরুষ ও ৯২ হাজার ২৮৮ জন নারী। বন্যা পরিস্থিতি বিবেচনায় জকিগঞ্জের ৫টি ও কানাইঘাটের ৪টি কেন্দ্র পরিবর্তন করা হয়েছে।

নির্বাচন কমিশন সূত্র জানায়, জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলায় ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে জকিগঞ্জে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া কানাইঘাট উপজেলায় চেয়ারম্যান পদে সাতজন, ভাইস চেয়ারম্যন পদে চারজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন নির্বাচন করছেন।

এই দুই উপজেলায় বন্য পরিস্থির অবনতির কারণে ভোটগ্রহণ নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। এছাড় ভোটার উপস্থিতিও কম হতে পারে আশঙ্কা করা হচ্ছে। এখানকার লাখো মানুষ এখনও পানিবন্দী রয়েছেন। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর