১৮ জুন, ২০২৪ ১৫:৫৯

বন্যা পরিস্থিতে সিসিকের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল

অনলাইন ডেস্ক

বন্যা পরিস্থিতে সিসিকের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল

আশ্রয়কেন্দ্র ও বন্যা কবলিত বিভিন্ন স্থান পরিদর্শন করেছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

সিলেটে টানা বৃষ্টি ও উজানের ঢলে দ্বিতীয় দফায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে।এতে বিভাগে হু হু করে বাড়ছে নদ-নদীর পানি। 

ঈদের দিন (সোমবার ১৭ জুন) দু’টি নদীর পানি ২টি পয়েন্টে বিপৎসীমার উপরে থাকলেও আজ মঙ্গলবার (১৮ জুন) সকালে ৪টি নদীর পানি ৬ পয়েন্টে বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সিলেট মহানগরের অধিকাংশ এলাকায় বন্যা পরিস্থিতি দেখা দেয়। বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।

ইতোমধ্যে কয়েকটি ওয়ার্ডে খোলা হয়েছে আশ্রয়কেন্দ্র। এসব আশ্রয়কেন্দ্র ও বন্যা কবলিত বিভিন্ন স্থান পরিদর্শন করেছেন সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। 

মঙ্গলবার দুপুর ১টায় দক্ষিণ সুরমায় সিটি করপোরেশনের ২৮ ও ২৯ নং ওয়ার্ডের আশ্রয়কেন্দ্রে যান সিসিক মেয়র। এ সময় তিনি কেন্দ্রে আশ্রয় নেওয়া লোকজনের সঙ্গে কুশল বিনিময় করেন ও বন্যা দুর্গতদের জন্য সিসিকের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। 

এ সময় দক্ষিণ সুরমায় সিসিকের ২৬নং ওয়ার্ডের টেকনিক্যাল কলেজ রোডসহ কয়েকটি বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন মেয়র। এ সময় স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

এদিকে, সিসিকের জনংসযোগ কর্মকর্তা সাজলু লস্কর জানিয়েছেন, মহানগরে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। পরিস্থিতি মোকাবেলায় আজ সন্ধ্যায় নগর কর্তৃপক্ষের উদ্যোগে জরুরি বৈঠক অনুষ্ঠিত হবে। এ বৈঠকে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক উপস্থিত থাকবেন। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর