২০ জুন, ২০২৪ ১০:২০

সিলেটে অপহরণকারীদের হাতে যুবক নিহত

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে অপহরণকারীদের হাতে যুবক নিহত

আবুল হাসান

সিলেটে অপহরণকারীদের মারধরে এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরেকজন। সিএনজি অটোরিকশায় থাকা ছদ্মবেশি অপহরণকারী চক্র তাদের দু’জনকে অপহরণ করে তুলে নিয়ে গিয়েছিল বলে অভিযোগ নিহতের স্বজনদের। 

গত মঙ্গলবার রাত ১টার দিকে সিলেট নগরের একটি বেসরকারি হাসপাতালে আবুল হাসান (২৯) নামের ওই যুবক মারা যান। মঙ্গলবার রাত ৮টার দিকে চাচাতো ভাইসহ আবুল হাসান অপহৃত হন। নিহত আবুল হাসান গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর এলাকার পূর্বভাগ কলাশহর গ্রামের মৃত ইলিয়াস আলীর ছেলে। পেশায় তিনি একজন ব্যবসায়ী। 

নিহতের ছোট বোনের স্বামী মোস্তফা আকমল বলেন, ‘সিলেটের একটি হাসপাতালে ভর্তি আমার স্ত্রীকে দেখতে তার ভাই আবুল হাসান গোলাপগঞ্জের গ্রামের বাড়ি থেকে সিএনজি অটোরিকশাযোগে আসছিলেন। এসময় তার সাথে তাদের এক চাচাতো ভাই ছিলেন। রাত ৮টার দিকে অটোরিকশায় ওঠার সময় আগে থেকেই দু’জন যাত্রী অটোরিকশায় বসা ছিলেন। ভাদেশ্বর থেকে গোলাপগঞ্জ আসার পর ওই দুই যাত্রী নেমে যান এবং আরও দুই যাত্রী ওঠেন। দক্ষিণ সুরমা ওভারব্রিজের কাছে আসার পর অটোরিকশায় ওঠেন আরেক যাত্রী। এরপর আমার স্ত্রীর বড়ভাই ও সাথে থাকা তাদের চাচাতো ভাই অচেতন হয়ে পড়েন। জ্ঞান ফিরলে তারা নিজেদেরকে একটি ভবনের ছাদের উপর দেখতে পান। এসময় ৪-৫ জন যুবক তাদেরকে বেধড়ক মারধর করে এবং ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। একপর্যায়ে আমার স্ত্রীর বড়ভাই গুরুতর অসুস্থ হয়ে পড়লে অপহরণকারীরা তাদেরকে ফেলে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন তাদেরকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে নগরের একটি বেসরকারি হাসপাতালে আমার স্ত্রীর ভাইকে স্থানান্তর করা হয়। রাত ১টার দিকে তিনি হাসপাতালে মারা যান।’

মোস্তফা আকমল জানান, অপহরণ ও হত্যাকাণ্ডের ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে। 

গোলাপগঞ্জ থানার ওসি মাছুদুল আমিন জানান, অপহরণ ও হত্যাকাণ্ডের ঘটনায় মৌখিক অভিযোগ পেয়েছি। ঘটনাটি যেহেতু সিলেট শহরে ঘটেছে তাই গোলাপগঞ্জ থানায় মামলা নেওয়ার সুযোগ নেই। নিহতের স্বজনদের কোতোয়ালী থানায় মামলা দায়েরের পরামর্শ দেওয়া হয়েছে। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর